ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


আয়ারল্যান্ডকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখলো অজিরা


১ নভেম্বর ২০২২ ০৬:৩৬

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে আয়ারল্যান্ডকে ৪২ রানে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

আজ সোমবার (৩১ অক্টোবর) টস হেরে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে অজিরা।

১৮০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভালো শুরুর পর খেই হারায় আইরিশরা।

১৮০ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে মারমুখি ভঙ্গিতে খেলতে থাকে দুই আইরিশ ওপেনার। দুই ওভারের তুলে নেন ১৮ রান। দ্বিতীয় ওভারের শেষ বলে প্রথম উইকেট হারায় আয়ারল্যান্ড। এরপর ১৮ থেকে ২৫ রানের মধ্যে আরও চার ব্যাটারকে হারায় আইরিশরা। আউট হওয়া ব্যাটারদের মধ্যে ওপেনার পল স্টারলিং ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

এরপর লোরকান টাকার ও গ্যারেথ ডিলানি মিলে লড়াই করার চেষ্টা করেন। ষষ্ঠ উইকেট জুটিতে স্কোরবোর্ডে ৪৩ রান যোগ করেন এই দুই ব্যাটার। কিন্তু দলীয় ৬৮ রানে আবারও উইকেট হারায় আয়ারল্যান্ড। ইনিংসের দশম ওভারে স্টোনিয়াসের বলে ম্যাক্সওয়েলকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান গ্যারেথ ডিলানি। ১০ বলে ১৪ রান করে আউট হন তিনি। এরপর আর কোনো আইরিশ ব্যাটার ঘুরে দাঁড়াতে পারেননি। তবে অন্য ব্যাটাররা উইকেট বিলিয়ে দিলেও একপাশের উইকেট আগলে রাখেন লোরকান টাকার। অপরাজিত থাকেন ৪৮ বলে ৭১ রান করে। ইনিংসের ১৯তম ওভারের প্রথম বলে জশুয়া লিটল রান আউটের শিকার হলে ১৩৭ রানে অলআউট হয় আয়ারল্যান্ড।

অস্ট্রেলিয়ার পক্ষে প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও ম্যাক্সওয়েল নেন ২টি করে উইকেট। এই জয়ের ফলে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখলো অজিরা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ওয়ার্নারকে হারায় অস্ট্রেলিয়া। তবে জ্বলে ওঠেন অ্যারন ফিঞ্চ। দলীয় ৬০ রানে মিচেল মার্শ আউট হন। তিনি করেন ২৮ রান। ৩৫ রান আসে স্টোয়নিসের ব্যাট থেকে। মূলত ম্যাচসেরা অ্যারন ফিঞ্চের ৬৩ রানে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রানে থামে অজিদের ইনিংস।