ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


বিশ্বকাপে বোলারদের তালিকায় শীর্ষে তাসকিন


৩১ অক্টোবর ২০২২ ০০:২৬

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে উড়ন্ত ফর্মে রয়েছেন বাংলাদেশের পেস বোলার তাসকিন আহমেদ। তার দুর্দান্ত বোলিংয়ে নেদারল্যান্ডসের পর আজ জিম্বাবুয়ের বিপক্ষেও জয় তুলে নিয়েছে বাংলাদেশ দল। রুদ্ধশ্বাসের এই জয়ে বিশ্বকাপে সেমিফাইনালে খেলার স্বপ্ন টিকে রইল সাকিব আল হাসানের দলের। তিন ম্যাচে দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে টাইগাররা।

বাংলাদেশের এমন স্মরণীয় জয়ের দিনে সুখবর পেলেন দেশসেরা পেসার তাসকিন। বিশ্বকাপের অষ্টম আসরের সুপার টুয়েলভ পর্বে সর্বোচ্চ উইকেট শিকারি বোলার এখন এই বাংলাদেশিই। বিশ্বকাপে মোট ৮ উইকেট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছেন টাইগার এ পেসার।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে চার উইকেট পেয়েছিলেন তাসকিন। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নেন একটি উইকেট। ব্রিসবেনের গ্যাবায় আজ জিম্বাবুয়ের বিপক্ষে তিন উইকেট নিয়ে এই কৃতিত্ব অর্জন করেন তিনি।

আজ রোববার জিম্বাবুয়েকে ১৫১ রানের লক্ষ্য দিয়ে বোলিংয়ে এসে প্রথম ওভারেই ওয়েসলি মাধেভেরের উইকেট তুলে নেন তাসকিন। এর পরের ওভারে তাসকিন ফেরান অধিনায়ক ক্রেইগ আরভিনকে। আর ইনিংসের ১২তম ওভারে টাইগার পেসার ফেরান চাকাভাকে। তাতেই তিনি বনে যান বিশ্বকাপের সুপার টুয়েলভের সেরা বোলার।

এর আগে, বোলারদের তালিকার ৭টি উইকেট নিয়ে শীর্ষে অবস্থান করছিলেন ইংলিশ পেসার স্যাম কারান। তবে ৮ উইকেট অর্জন করে কারানকে টপকে শীর্ষস্থানটা নিজের করে নিয়েছেন তাসকিন। এরপর তৃতীয় অবস্থানে রয়েছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট, তার উইকেট সংখ্যা ৬টি।

টেবিলের চার নম্বরে রয়েছেন প্রোটিয়া পেসার আনরিখ নরকিয়া, তার উইকেট সংখ্যা ৫টি। সমান ৫টি উইকেট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছেন কিউই স্পিনার মিচেল স্যান্টনার।

সুপার টুয়েলভের সেরা বোলারদের তালিকা-

তাসকিন আহমেদ (বাংলাদেশ) : ৮টি

স্যাম কারান (ইংল্যান্ড) : ৭টি

ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড) : ৬টি

আনরিখ নরকিয়া (দক্ষিণ আফ্রিকা) : ৫টি

মিচেল স্যান্টনার (নিউজিল্যান্ড) : ৫টি