ঢাকা শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১


বন্যার্তদের মুখে হাসি ফেরাতে শিরোপা জিততে চান শাদাব


১২ সেপ্টেম্বর ২০২২ ০১:৩৯

নিজ দেশের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপের শিরোপা জিততে চান পাকিস্তানের তারকা ক্রিকেটার শাদাব খান।

পাকিস্তান ক্রিকেটের ওয়েবসাইটে এক কলামে শাদাব লেখেন, ‘অভূতপূর্ব এই দুর্যোগের কারণে দেশের এক-তৃতীয়াংশ এখন পানির নিচে তলিয়ে গেছে। আমরা এখন দেশে নেই। দূর থেকে দেশের মানুষের যন্ত্রণা দেখা আরও কষ্টকর। আমরা এই এশিয়া কাপটা জিতে দেশের বন্যাদুর্গত মানুষের মুখে হাসি ফিরিয়ে আনতে চাই।’

এর আগে মাঠে নেমে শ্রীলঙ্কার বিপক্ষে সুপার ফোর পর্বে ম্যাচ হেরেছিল পাকিস্তান। তবে সেই ম্যাচে হারলেও ফাইনালে লঙ্কানদের বিপক্ষে চাপ জেতার আশা শাদাবের।

তিনি আরও যোগ করেন, ‘আমরা খুবই ভালো একটা দল। কিন্তু তখনই আমরা চ্যাম্পিয়ন দল হব, যখন এই এশিয়া কাপ ও পরের কয়েকটা গুরুত্বপূর্ণ সিরিজ় জিতব। আমি আগেও বলেছি, চ্যাম্পিয়ন দলরা যেকোনো পরিস্থিতির চাপ সামলাতে পারে এবং গুরুত্বপূর্ণ মুহূর্তে জয়ী হতে পারে। আর রোববারের ফাইনালে সেটাই আমাদের লক্ষ্য থাকবে।’

উল্লেখ্য,পাকিস্তান দেশটি ভয়াবহ বন্যার কবলে পড়ে ইতোমধ্যে এক তৃতীয়াংশ মানুষ বন্যায় আক্রান্ত রয়েছে। মারাত্মক এই বন্যার কবলে পড়ে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির পাশাপাশি দেশটির অনেক মানুষ দুঃখ-দুর্দশায় সময় কাটাচ্ছে।