ঢাকা মঙ্গলবার, ২৯শে নভেম্বর ২০২২, ১৬ই অগ্রহায়ণ ১৪২৯


৪০০তম ওয়ানডেতে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ


১০ আগস্ট ২০২২ ১৩:১৯

৪০০তম ওয়ানডে ম্যাচেও টসে হারল বাংলাদেশ। হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টসে হেরে যথারীতি ব্যাটিং পেয়েছে তামিম ইকবালের দল।

হারারেতে এই নিয়ে টানা ৯ ম্যাচে টসে হারল বাংলাদেশের অধিনায়করা। এই ম্যাচে জিম্বাবুয়ের অধিনায়ক হিসেবে রেজিস চাকাভা নয় বরং এসেছিলেন সিকান্দার রাজা। চোটের জন্য ম্যাচ থেকে ছিটকে গেছেন গত ম্যাচে শতক পাওয়া চাকাভা।

জিম্বাবুয়ের নতুন অধিনায়ক হিসেবে রাজা এসেও টসে জিতেছেন তামিমের বিপক্ষে। আর টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দলটি। এই ম্যাচেও রান তাড়ার লক্ষ্য দলটির।

হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর লক্ষ্যে এই ম্যাচে বাংলাদেশ নিজেদের একাদশে দুটি পরিবর্তন এনেছে। প্রথমবারের মতো ওয়ানডেতে অভিষেক হচ্ছে পেসার এবাদত হোসেনের। এদিকে এক ম্যাচ পর দলে ফিরলেন মোস্তাফিজুর রহমান। আগের ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন দুই পেসার তাসকিন আহমেদ এবং শরীফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশেও এনেছে দুটি পরিবর্তন। অধিনায়ক চাকাভা চোটে পড়ায় সুযোগ পেয়েছেন ক্লাইভ মাদান্দে। এদিকে লুক জঙ্গুয়ের বদলে দলে ফিরেছেন আরেক পেসার রিচার্ড এনগারাভা।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ : সিকান্দার রাজা (অধিনায়ক), তাকুদজওয়ানাশে কাইতানো, তাদিওয়ানাশে মারুমানি, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধভেরে, ক্লাইভ মাদান্দে (উইকেটরক্ষল), টনি মুনিওঙ্গা, ব্র্যাডলি ইভান্স, ভিক্টর নায়ুচি, রিচার্ড এনগারাভা ও তানাকা চিভাঙ্গা।