ঢাকা রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


আয়ারল্যান্ডের বিপক্ষে ৪-০ ব্যবধানে জিতল ইমার্জিং দল


১৫ মার্চ ২০২১ ০৫:১৪

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে ৪-০ ব্যবধানে সিরিজ জিতল বাংলাদেশ ইমার্জিং দল। আজ রোববার সফরকারী আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে চতুর্থ জয় তুলে নিয়ে এই সাফল্য পায় স্বাগতিকরা।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে পাঁচ ম্যাচের সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশ ইমার্জিং দল ৫ রানে জিতেছে। এর আগে চট্টগ্রামে প্রথম ম্যাচটি বাতিল হয়েছিল।

শেষ ম্যাচে আয়ারল্যান্ড টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায়। স্বাগতিকরা ৪৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৬০ রান করে। মাহমুদুল হাসান জয় ১৩৫ বলে তিনটি ছক্কা ও নয়টি চারের সাহায্যে ১২৩ রান করেন।

অধিনায়ক সাইফ হাসান ৩ রানের মাথায় আউট হলে শুরুতেই চাপে পড়ে বাংলাদেশ। তবে দ্বিতীয় উইকেট জুটিতে আনিসুল ও মাহমুদুল ৪৯ রান যোগ করেন। আনিসুল ৪১ রান করে সাজঘরে ফেরেন।

আয়ারল্যান্ডের পক্ষে মার্ক ৫.৪ ওভারে ২৭ রান খরচায় তিন উইকেট পান। রুহান প্রিটোরিয়াস ও হ্যারে টেক্টর দুটি করে উইকেট নেন।

জবাবে ওপেনার স্টিফেন ডনি ৯৯ বলে একটি ছক্কা ও নয়টি চারে ৮১ রান করলেও দলের হার এড়াতে পারেননি। মার্ক ও নেইল রক যথাক্রমে ৪৫ ও ৩৫ রান করেন। শেষ ওভারে জয়ের জন্য তাদের ১১ রান প্রয়োজন ছিল। তবে রেজাউর রহমান রাজা মাত্র ৫ রান দেন।

বাংলাদেশের পক্ষে সাইফ ১০ ওভারে ৩১ রান দিয়ে তিন উইকেট পান। এছাড়া শফিকুল ও তানভীর ইসলাম দুজনেই দুটি করে উইকেট নেন।

সিরিজে ২৮৫ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হন জয়। একটি শতক ও দুটি অর্ধশতক রয়েছে তাঁর। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে তৌহিদ হৃদয় ও সাইফ হাসান। তাদের রান যথাক্রমে ২২৬ ও ১৯০।

সুমন খান সাতটি, মুকিদুল ছয়টি ও সাইফ পাঁচটি করে উইকেট নেন সিরিজে। এবার একটি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুই দল।