ঢাকা বুধবার, ৫ই আগস্ট ২০২০, ২২শে শ্রাবণ ১৪২৭


তামিম-রিয়াদের মতো সিপিএল-কে ‘না’ মোস্তাফিজেরও


১৫ জুলাই ২০২০ ২০:১১

আপডেট:
৫ আগস্ট ২০২০ ১৪:০৯

বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের দুই অধিনায়কের কাছে প্রস্তাব এসেছিল ক্যারিবীয়ান লিগে (সিপিএল) খেলার। একই প্রস্তাব এসেছে পেসার মোস্তাফিজের কাছেও।

তামিম ইকবালের কাছে একটি ফ্র্যাঞ্চাইজি প্রস্তাব এসেছিল ৯০ হাজার ডলারে খেলতে। তামিম তাদের ধন্যবাদ জানিয়ে না করে দিয়েছেন বর্তমান বৈশ্বিক মহামারির কারণে।

মাহমুদউল্লাহ রিয়াদও পারিবারিক কারণে ও করোনা পরিস্থিতির কারণে না করে দিয়েছেন। মাহমুদউল্লাহকে দুটি ফ্র্যাঞ্চাইজি প্রস্তাব দিয়েছিল খেলতে।

দুজনই না করে দিলেও মোস্তাফিজ খেলবেন কী না সেটি জানতে খানিক দেরি হয়েছিল ভক্তদের। অবশেষে কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজও ‘না’ করে দিয়েছেন।

মোস্তাফিজের না করার কারণ অবশ্য ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ও বর্তমান পরিস্থিতি। সিসিডিএম এরইমধ্যে আলোচনা করছে ঈদের পরপর ঢাকার বাইরের ভেন্যুতে ডিপিএল আয়োজনের।

‘প্রস্তাব পেয়েছিলাম তবে না করে দিয়েছি। আমার না করার কারণ যে কোন সময় আমাদের ঘরোয়া ক্রিকেট লিগ শুরু হতে পারে‌। এছাড়াও করোনার ব্যাপার তো আছেই। এখনো যেভাবে সংক্রমণ ও মৃত্যু বাড়ছে!' মোস্তাফিজের অনুরূপ মাহমুদউল্লাহ রিয়াদ এবং তামিম ইকবাল ও এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।’

আগামী ১৮ আগস্ট থেকে শুরু হয়ে এই লিগ (সিপিএল) চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। দুটি ভেন্যুতে সম্পূর্ণ জীবাণুমুক্ত পরিবেশে লিগ আয়োজন করবে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।