ঢাকা শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


সোনার পদকটি নিলামে তুলতে চান শ্যুটার আসিফ


২৫ এপ্রিল ২০২০ ০৩:২৪

যে যার সামর্থ্য অনুযায়ী করোনা ভাইরাসে দুর্গতদের সাহায্য করছেন। বাদ যাননি ক্রীড়াবিদরাও। ফুটবলার থেকে ক্রিকেটার সবাই আছেন এই তালিকায়। নিজের নামে ফাউন্ডেশন গড়ে দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। নিজের প্রিয় ব্যাটটি নিলামে বিক্রি করে সেই টাকা দিয়েছেন তার ফাউন্ডেশনের তহবিলে। নিজের মতো করে দুস্থদের জন্য করে যাচ্ছেন তামিম ইকবাল। মুশফিক, আশরাফুলও নিজের ব্যাট নিলামে তোলার প্রস্তুতি নিচ্ছেন। আছেন আরও অনেকে।

ফুটবলার আলফাজ আহম্মেদ নিলামে তুলতে চাইছেন তার সাফজয়ী জার্সি। মোনেম মুন্নার জার্সি নিলামে বিক্রি করে অসহায় মানুষের পাশে দাঁড়াতে চান তার স্ত্রী সুরাইয়া মোনেম। এবার কমনওয়েলথ গেমসের জেতা সোনার পদকটি নিলামে তুলতে চাইছেন শ্যুটার আসিফ হোসেন খান।
২০০২ কমনওয়েলথ গেমসে বাংলাদেশের হয়ে সোনার পদক জিতেছিলেন শ্যুটার আসিফ। ১০ মিটার এয়ার রাইফেলের ব্যক্তিগত ইভেন্টে এটাই দেশের হয়ে প্রথম ও একমাত্র কোনও পদক জয়। এখন পর্যন্ত আর কেউ এমন পদক জিততে পারেনি। ১৮ বছর আগে ম্যানচেস্টার গেমসে জেতা এই পদকটি তাই ঐতিহাসিক বিবেচনায় অমূল্যই। কিন্তু করোনা মোকাবিলায় নিজের সাধ্যমতো চেষ্টা করতেই আসিফ নিলামে তুলতে চাইছেন এই পদক।
বর্তমানে বিকেএসপির কোচ আসিফ জানিয়েছেন, এমন মহৎ উদ্যোগে তার প্রেরণা সাকিব আল আসান, ‘সাকিব তার প্রিয় ব্যাট নিলামে বিক্রি করেছেন। দুস্থদের সাহায্যে এগিয়ে এসেছেন। আমার তো তেমন কিছু করার নেই। ২০০২ সালের সোনার পদকটি যদি নিলামে তুলে কিছু করা যায়। তাহলে অন্তত কিছু মানুষের তো উপকার হবে।’