ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


বৃষ্টি থেমেছে, মাঠ শুকানোর কাজ চলছে


৭ মার্চ ২০২০ ০০:২৫

কি দারুণ খেলছিল বাংলাদেশ, এমন সময়ে বৃষ্টির হানা। হঠাৎ বন্ধ ম্যাচ। বৃষ্টি শুরুতে ঝিরঝিরে থাকলেও পরে তার তীব্রতা বেড়ে যায়। তাই ম্যাচ নিয়েই তৈরি হয় শঙ্কা।

তবে স্বস্তির খবর হলো, অবশেষে বৃষ্টি থেমেছে সিলেটে। সন্ধ্যা ৬টা ৪ মিনিটে কভার সরিয়ে ফেলা হয়েছে। স্টেডিয়ামের দুই দিকে সুপার সপার আর অন্তত ২৫ গজ লম্বা দুটি চট দিয়ে মাঠ শুকানোর চেষ্টা চলছে। ৬টা ১৫ মিনিটে মাঠ পরিদর্শন করবেন আম্পায়াররা।

যদি আম্পায়াররা মাঠ খেলার জন্য প্রস্তুত মনে করেন, তবে শুরু করার ঘোষণা দেবেন। তবে ওভার কাটা যাবে কয়েকটা। এখন দেখা যাক, কত ওভারের ম্যাচে পরিণত হয় বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের তৃতীয় ওয়ানডেটি।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অধিনায়ক হিসেবে নিজের বিদায়ী ম্যাচটি খেলতে নেমে টস হেরেছেন মাশরাফি বিন মর্তুজা। জিম্বাবুয়ে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়।

ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেন বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস। দু’জনই আগের দুই ম্যাচে খেলেছেন দুর্দান্ত দুটি সেঞ্চুরির ইনিংস। প্রথম ম্যাচে লিটন অপরাজিত ১২৬ এবং দ্বিতীয় ম্যাচে তামিম খেলেন ১৫৮ রানের ইনিংস।

এমন দুই ব্যাটসম্যান যদি একইসঙ্গে জ্বলে উঠেন? প্রতিপক্ষের তবে বারোটা বাজারই কথা, যেটা টের পাচ্ছে জিম্বাবুয়ে। বাংলাদেশের দুই ওপেনারই আজ (শুক্রবার) একসঙ্গে জ্বলে উঠেছেন।


দেখেশুনে শুরু করার পর মাত্র ৫২ বলে ৫০ রানের জুটি গড়ে ফেলেন তামিম-লিটন। এরপর ১১০ বলে ছুঁয়ে ফেলেন ১০০ রানের জুটি। পরের ৫০ পার করতে একটু সময় নিয়েছেন তারা। ১৭৮ বলে দেড়শ ছোঁয়া হয় এই জুটির। এখন অবিচ্ছিন্ন ১৮২ রানে।