ঢাকা বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


বাংলাদেশের বিপক্ষে টেস্ট দল ঘোষণা পাকিস্তানের


২ ফেব্রুয়ারি ২০২০ ০১:২৯

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে বাংলাদেশ দল চলতি মাসে একটি টেস্ট খেলতে পাকিস্তান সফর করবে। ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে টেস্ট ম্যাচটি। এই টেস্টকে সামনে রেখে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দলে ফিরেছেন অফ স্পিনার বিলাল আসিফ ও অলরাউন্ডার ফাহিম আশরাফ। সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজের দল থেকে বাদ পড়েছেন কাশিফ ভাট্টি ও উসমান শিনওয়ারি।

বিলাল আসিফ সর্বশেষ টেস্ট খেলেছিলেন ২০১৮ সালের ডিসেম্বরে। ফাহিম আশরাফ ২০১৯ সালের জানুয়ারিতে পাকিস্তানের হয়ে সবশেষ টেস্ট খেলেছিলেন। দু’জনই পাকিস্তানের ঘরোয়া প্রথম শ্রেণীর আসর কায়েদ-ই-আজম ট্রফিতে দুর্দান্ত পারফর্ম করে দলে জায়গা করে নেন।

নিরাপত্তার কারণে তিন দফায় পাকিস্তান সফর করছে বাংলাদেশ। প্রথম ধাপে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০তে হারে বাংলাদেশ।

সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়। দ্বিতীয় ধাপে একটি টেস্ট খেলতে ৪ ফেব্রুয়ারি পাকিস্তানের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। এপ্রিলে একমাত্র ওয়ানডে ও শেষ টেস্ট খেলতে তৃতীয় ও শেষ ধাপে পাকিস্তান যাবে বাংলাদেশ।
পাকিস্তানের টেস্ট স্কোয়াড

আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, ইমাম উল হক, শান মাসুদ, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইয়াসির শাহ, ইমরান খান, মোহাম্মদ আব্বাস, শাহীন আফ্রিদি, বিলাল আসিফ, নাঈম শাহ ও ফাহিম আশরাফ।

নতুনসময়/আইকে