ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ টাইগারদের


২৩ জানুয়ারী ২০২০ ০৮:২৫

অবশেষে বহু আলোচিত পাকিস্তান সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এ লক্ষ্যে আজ বুধবার রাতে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে করে লাহোরের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন ক্রিকেটাররা।

অনেক আলোচনার পর তিনবারে পাকিস্তান সিরিজ খেলার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। প্রথম ধাপে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। ২৪ জানুয়ারি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম টি-২০ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। একই স্টেডিয়ামে ২৫ ও ২৭ জানুয়ারি অপর দুই টি-২০ ম্যাচে মুখোমুখি হবে দুদল। এরপর আরও দুই ধাপে পাকিস্তান গিয়ে দুটি টেস্ট ও একটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ।

পাকিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজ খেলতে যাচ্ছেন না মুশফিক। তবে দীর্ঘদিন পর দলে ফিরেছেন তামিম ইকবাল। এছাড়াও তরুণ হাসান মাহমুদ প্রথমবারের মতো জাতীয় দলে স্থান পেয়েছেন। তাছাড়া বিপিএলে ভালো করায় দুই বছর পর দলে ফিরেছেন অলরাউন্ডার মেহেদী হাসান। নাজমুল হোসেন শান্ত ও রুবেল হোসেনও আছেন এই দলে। বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজের জন্য শক্তিশালী দলই ঘোষণা করেছে পাকিস্তান। যেখানে শোয়েব মালিকের মতো অভিজ্ঞরাও আছেন। টি-২০ ক্রিকেটে ১০বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। এর মধ্যে কেবল দুবার জিতেছে বাংলাদেশ।

নতুনসময়/আইকে