ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


”নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে আমি বিশেষ কিছু জানি না”- বিরাট কোহলি


৬ জানুয়ারী ২০২০ ০০:৪৫

সংগৃহীত

আসামে টি-টোয়েন্টি খেলতে গেছে ভারত, শ্রীলঙ্কার বিপক্ষে। এই সময় আসামের গুয়াহাটিসহ বিভিন্ন শহরে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে চলছে বিক্ষোভ। দেশের অন্যতম গুরুত্বপূর্ণ এই বিষয় নিয়ে দেশের অন্যতম বড় তারকা কিছু কথা বলবেন, আন্দোলনরত জনগণের পক্ষে মুখ খুলবেন, এমনটাই আশা করেছিলেন ভারতের সাধারন মানুষ। তবে সবাইকে অবাক করে হতাশ করার মতোই কিছু বললেন তিনি।

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে নিজের অজ্ঞতাকে ঢাল হিসেবে ব্যবহার করেছেন ভারতের অধিনায়ক, ‘নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে আমি বিশেষ কিছু জানি না। মতামত প্রকাশ করার জন্য যতটুকু জানাশোনা থাকা লাগে, সেটা নেই আমার। আমি কিছু একটা বললে দেখা যাবে সেটা অন্যভাবে প্রচারিত হতে পারে। তাই যে জিনিস নিয়ে আমার জ্ঞান নেই, তা নিয়ে কথা বলে দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করতে চাই না।’
মাঠে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য কঠোর অবস্থান নিয়েছে আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন (এসিএ)। মাঠে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা ও করা হয়েছে। স্টেডিয়ামে দর্শকদের পোস্টার-প্ল্যাকার্ড নিয়ে ঢোকায় বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শুধু তাই নয়, ব্যানার, বার্তাসংবলিত কাগজ, স্কেচ পেন, রং, তুলি, মার্কার বা পেনসিল নিয়ে আজ মাঠে ঢুকতে পারবেন না দর্শকেরা। এমনকি ‘চার’ ও ‘ছক্কা’ প্ল্যাকার্ডেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

আজ গুয়াহাটিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। আগামী ৭ তারিখে ইন্দোরের হোলকার স্টেডিয়ামে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। এবং আগামী ১০ তারিখ শেষ টি-টোয়েন্টি পুনেতে।