ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


নাটকীয়ভাবে পাওয়া গেল বিসিবির হারানো ড্রোন


১৯ ডিসেম্বর ২০১৯ ০৫:৩৫

বিপিএলের সম্প্রচারের জন্য আনা বিসিবির হারিয়ে যাওয়া ড্রোনটি অবশেষে খুঁজে পাওয়া গেছে। বাইরের কেউ নয়, ড্রোনটি খুঁজে পেয়েছেন টেলিভিশনের ক্যামেরাম্যানরা। বুধবার (১৮ ডিসেম্বর) তারা ড্রোনটি খুঁজে পান। এদিন খেলা সম্প্রচারে থাকা ক্যামেরাম্যানরা স্টেডিয়ামের ফুটেজ নিতে যান। একপর্যায়ে ড্রোনের উপস্থিতি দেখতে পান তারা। সঙ্গে সঙ্গেই ক্যামেরা জুম করে দেখা যায় হারিয়ে যাওয়া অত্যাধুনিক প্রযুক্তিটি। এটি ফ্লাডলাইটের উপর পড়ে ছিল।

এর আগে, বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সম্প্রচারে প্রযুক্তির কোনো কমতি রাখেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সম্প্রচারের নতুনত্বের জন্য আনা হয়েছে ড্রোনও। তবে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়াম থেকে মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুরে একটি ড্রোন গায়েব হয়ে গেছে। এই স্টেডিয়ামে সে সময় রাজশাহী রয়্যালস ও খুলনা টাইগার্স-এর ম্যাচ চলছিল।

সম্প্রচার প্রতিষ্ঠান রিয়েল ইম্প্যাক্টের কর্মীরা ড্রোনটি হারিয়ে যাওয়ার সত্যতা নিশ্চিত করেছে। প্রতিষ্ঠানটি এ ড্রোনের খোঁজদাতাকে ১০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছে। রিয়েল ইম্প্যাক্টের একজন কর্মী জানান, ম্যাচের মধ্যে ওপর থেকে মাঠের পুরো শর্ট নেওয়ার জন্য ড্রোন উড়ানো হয়। কিন্তু ড্রোনটি হুট করে সিগন্যাল বন্ধ হয়ে যায় ড্রোনটির। প্রতিষ্ঠানটির ধারণা, সেটি মাটিতে পড়ে যায়। উদ্ধারকর্মীরা ড্রোন খুঁজতে গিয়ে পরবর্তীতে সেটা আর খুঁজে পাননি।

নতুনসময়/আইকে