ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


রাজশাহীর বোলিং তোপে সিলেটের সাবই মিলে শতকও পার করতে পারেনি


১৪ ডিসেম্বর ২০১৯ ০২:৪১

ছবি সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বিশেষ আসরে শুক্রবার (১৩ ডিসেম্বর) দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় রাজশাহী রয়্যালস ও সিলেট থান্ডার। এই ম্যাচে টস হেরে সিলট আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারের আগে সবকটি উইকেট হারিয়ে ৯১ রান করে। তাই আন্দ্রে রাসেলের রাজশাহীকে জিততে হলে করতে হবে ৯২ রান।

সিলিটের দুই ওপেনার ব্যাট কর‍তে নেমে শুরুটা ভালো করতে পারেনি। ব্যাটিং করতে নেমে শুরুতে দেখে শুনে শুরু করলেও সেটা ধরে রাখতে পারেননি রনি তালুকদার এবং জনসন চার্লস। আন্দ্রে রাসেলের বলে লেগ বিফোর উইকেটের শিকার হন রনি। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ১৭ বলে ১৯ রান। এরপর ইনিংসের পঞ্চম ওভারের শেষ দুই বলে ক্যারিবিয়ান তারকা জনসন চার্লস (১৬) এবং শ্রীলঙ্কার জীবন মেন্ডিসকে (০) বোল্ড করেন কাপালি। অভিজ্ঞ এই লেগ স্পিনারের বল বুঝতেই পারেননি এই দুজন ব্যাটসম্যান। এর ইনিংস মেরামতের কাজ শুরু করেন মোহাম্মদ মিথুন ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। তবে এই দুই ব্যাটসম্যানও এদিন ইনিংস বড় করতে ব্যর্থ ছিল। এই দুই ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরে গেলে সিলেটের ব্যাটিং লাইন তাসের ঘরের মত ভেঙ্গে পরে। শেষ পর্যন্ত ৯১ রানে অল আউট হয়ে যায় সিলেট থান্ডার।

সংক্ষিপ্ত স্কোর:
সিলেট থান্ডার: ৯১/১০(১৫.৩ ওভার)
টার্গেট: ৯২

রাজশাহী রয়্যালস একাদশ: লিটন দাস, হজরতউল্লাহ জাজাই, অলক কাপালি, রবি বোপারা, আফিফ হোসেন ধ্রুব, আবু জায়েদ চৌধুরী, শোয়েব মালিক, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও আন্দ্রে রাসেল (অধিনায়ক)।

সিলেট থান্ডার একাদশ: জনসন চার্লস, রনি তালুকদার, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন (অধিনায়ক), জীবন মেন্ডিস, নাজমুল হোসেন, নাঈম হাসান, নাভিন উল হক, ক্রিসমার সান্টোকি, এবাদত হোসেন ও নাজমুল ইসলাম অপু।