ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ


২৩ নভেম্বর ২০১৯ ০৩:৪৭

ইন্দোর টেস্টের দুই ইনিংসের পর কলকাতায় ঐতিহাসিক টেস্টেও দুই অঙ্কে যেতে পারলেন না ওপেনার ইমরুল কায়েস। দলীয় ১৫ রানে মাত্র ৪ রান করে প্যাভিলিয়নে ফিরে যায় ইমরুল। এরপর সাদমান ইসলামের সঙ্গে যোগ দেন বাংলাদেশের অধিনায়ক মমিনুল হক। তবে ঐতিহাসিক টেস্টে নিজের নামের পাশে সুবিচার করতে পারেনি মমিনুল হক। ৭ বলে শূন্য রান করে সাজঘরে ফিরে যায় মমিনুল। দুই উইকেট হারিয়ে যখন চাপে পরে বাংলাদেশ। তখন সরাসরি বোল্ড হয়ে আউট হয় মোহাম্মদ মিথুন ও মুশফিকুর রহিম। মিথুনকে বোল্ড করে উমেশ যাদব আর মুশফিকে বোল্ড করে মোহাম্মদ শামি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১২ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৬ রান। সাদমান ইসলাম ২১* আর মাহমুদউল্লাহ রিয়াদ ০* রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।


সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ: ২৬/৪ (১২ ওভার)

ভারত একাদশ: রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব।

বাংলাদেশ একাদশ: ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, নাঈম হাসান, আল-আমিন হোসেন, ইবাদত হোসেন ও আবু জায়েদ রাহী।