ঢাকা সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


বড় জয়ে নিউজিল্যান্ড সফর শুরু টাইগার যুবাদের


২৭ সেপ্টেম্বর ২০১৯ ২৩:০৮

ছবি সংগৃহীত

মূল সিরিজ শুরুর আগে নিজেদের ঝালিয়ে নেয়ার জন্য ক্যান্টাবুরি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তাতে ব্যাটিং, বোলিং- উভয় বিভাগেই দারুণ প্রস্তুতি সেরেছেন তানজিদ হাসান তামিম, শামিম হোসেন, শরীফুল হকরা। স্বাগতিক দলকে বড় ব্যবধানেই হারিয়েছে টাইগার যুবারা।

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৩৮৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশের যুবারা। পরে ক্যান্টাবুরি ব্যাটিংয়ে নামলে ৪৫ ওভার শেষে নামে বৃষ্টি। তখন তাদের সংগ্রহ ছিল ৭ উইকেটে ১৯৭ রান। বৃষ্টির কারণে খেলা আর মাঠে না গড়ানোয় ডিএলএস পদ্ধতিতে বাংলাদেশকে ১৪৬ রানে জয়ী ঘোষণা করা হয়।

বাংলাদেশের পক্ষে প্রায় সবাই করেছেন ঝড়ো ব্যাটিং। ওপেনার তানজিদ হাসান তামিম মাত্র ৭৩ বলে করেন ১০২ রান। ইনিংসে সেঞ্চুরি এই একটিই। এছাড়া অনিক সরকার ২১ বলে ২৬, পারভেজ হোসেন ইমন ৬৯ বলে ৪৮, তৌহিদ হৃদয় ৪০ বলে ৫২, শাহাদাত হোসেন ৫১ বলে ৫৭, এবং শামিম হোসেন ১৪ বলে ৪২ রান করেন। বাংলাদেশের ইনিংস থামে ৭ উইকেটে ৩৮৮ রানে।

জবাবে নিউজিল্যান্ডের কেউই ব্যাট হাতে তেমন কিছু করতে পারেনি। ফলে মাত্র ১১৭ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলেছিল তারা। অষ্টম উইকেটে অবিচ্ছিন্ন ৮০ রান যোগ করেন ডানলপ (৪৮) ও হারপার (৩৫)। বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট নেন শরীফুল ইসলাম ও হাসান মুরাদ। এছাড়া অভিষেক দাস, শামীম হোসেন ও মৃত্যুঞ্জয় চৌধুরী নেন ১টি করে উইকেট।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে রোববার (২৯ সেপ্টেম্বর)। পরে ২, ৬, ৯ ও ১৩ অক্টোবর হবে সিরিজের বাকি ম্যাচগুলো।