ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


আওয়ামী লীগের আজকের শান্তি সমাবেশ ও মিছিল স্থগিত


৩০ জানুয়ারী ২০২৪ ১০:৩৮

প্রতিকি

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আজ মঙ্গলবারের শান্তি সমাবেশ ও মিছিল স্থগিত করা হয়েছে। সোমবার মহানগর উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রলয় সমদ্দার বাপ্পির সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণবশত ৩০ জানুয়ারি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি সমাবেশ ও মিছিলটি সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশক্রমে স্থগিত করা হয়েছে। পরবর্তী কার্যসূচি পরে জানিয়ে দেওয়া হবে।

এদিকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান গণমাধ্যমকে বলেন, ডিএমপির অনুমতি না পাওয়ায় শান্তি সমাবশে বাতিল করা হয়েছে।

বিএনপি ও জামাতের অগণতান্ত্রিক কর্মকাণ্ডের প্রতিবাদে গত শনিবার সারা দেশে সমাবেশ করার ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বঙ্গবন্ধু এভিনিউয়ে এক সমাবেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছিলেন, ৩০ জানুয়ারি পতাকা হাতে দেশের সব মহানগর, জেলা ও উপজেলায় শান্তি, গণতন্ত্র ও উন্নয়ন সমাবেশ করবে আওয়ামী লীগ। নেতাকর্মীরা সারা দেশে সতর্ক পাহারায় থাকবে।

উল্লেখ্য, সংসদ বাতিল ও সরকারের পদত্যাগের দাবিতে আজ দেশের সব মহানগর, জেলা, উপজেলা, থানা ও পৌর এলাকায় কালো পতাকা মিছিল করবে বিএনপি ও দলটির নেতৃত্বে ‘যুগপৎ আন্দোলনে’ অংশ নেওয়া দলগুলো।