ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


টিকিট কেটেও যুক্তরাষ্ট্র যাচ্ছেন না সেই ডেইজী সারোয়ার


৭ ফেব্রুয়ারি ২০২০ ০৯:৩৭

টিকিট কেটেও অবশেষে যুক্তরাষ্ট্র যাচ্ছেন না সামাজিক মাধ্যমে আলোচনার কেন্দ্রে থাকা আওয়ামী লীগের সেই কাউন্সিলর প্রার্থী ডেইজি সারোয়ার। সদ্য সমাপ্ত ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীর কাছে হেরে যান তিনি।

পরাজয়ের পর ডেইজী সিদ্ধান্ত নিয়েছিলেন, রাজনীতি আর নয়। এখন থেকে পরিবারকে সময় দেবেন। আগামী এপ্রিলে যুক্তরাষ্ট্রের নিউইর্য়কে ছেলে-মেয়ের কাছে চলে যেতে পারেন। তবে বুধবার এক গণমাধ্যমকে দেয়া স্বাক্ষাৎকারে ডেইজী সরোয়ার জানিয়েছেন, আমেরিকা যাওয়ার সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন তিনি।

জনগণের স্বার্থে বিশেষ করে নিজ ওয়ার্ডের নারীদের সমস্যা সমাধানে কাজ করতে দেশেই থেকে যাবেন বলেও জানান তিনি।

ডেইজী সরোয়ার বলেন, আমি দেখেছি, সংরক্ষিত আসন থেকে অনেক আইনগত জটিলতার কারণে জনগণের জন্য সেভাবে কাজ করা যায় না। তাই এবার জনগণের সেবা করতে সাধারণ ওয়ার্ডে নির্বাচন করতে জননেত্রী শেখ হাসিনার কাছে নমিনেশন চেয়েছিলাম। তিনি আমার আশা পূরণ করে ৩১নং ওয়ার্ডের নমিনেশন দেন। কিন্তু নির্বাচনে হেরে গিয়ে প্রধানমন্ত্রীকে জয় উপহার দিতে পারিনি। তাই দুঃখে, কষ্টে অনেকটা আবেগী হয়ে ঘোষণা দিয়েছিলাম এই দেশেই থাকব না। যুক্তরাষ্ট্রে ছেলে-মেয়েদের কাছে চলে যাব।

কিন্তু সেই সিদ্ধান্ত বদলেছেন জানিয়ে তিনি বলেন, এ বিষয়ে দলের নেতাকর্মী ও আমার শুভাকাঙ্ক্ষিদের সঙ্গে আলোচনা করে আমি সিদ্ধান্ত নিয়েছি, দেশে থেকেই বাংলাদেশকে এগিয়ে নেয়ার কাজ করব। শেখ হাসিনার উন্নয়নমূলক কাজগুলো জনগণের কাছে পৌঁছে দিতে সচেষ্ট হবো। এভাবে হঠাৎই রাজনীতি ছাড়তে চান না এই কাউন্সিলর প্রার্থী।

নতুনসময়/আইকে