ঢাকা মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


কুকি-চিনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু হয়েছে: আইজিপি


৭ এপ্রিল ২০২৪ ২২:২৫

সংগৃহীত

পাহাড়ি সন্ত্রাসী গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

রোববার (৭ এপ্রিল) দুপুরে রাজধানীর সায়দাবাদে জনপথ মোড়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

আইজিপি জানান, যারা পাহাড়ে অপরাধ সংগঠিত করার সঙ্গে জড়িত রয়েছে তাদের তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ হবে।

জিরো টলারেন্স নীতির কারণে আমরা যেভাবে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে করেছি, পাহাড়ে সন্ত্রাসবাদ বিরুদ্ধে সশস্ত্র বাহিনীসহ সকলে একসঙ্গে কাজ করছি। পাহাড়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

বান্দরবানের ঘটনায় কুকি-চিনের বিরুদ্ধে পরিকল্পনা করে পদক্ষেপ কার্যক্রম চলমান রয়েছে জানিয়ে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ইতোমধ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু হয়েছে। তাদের বিরুদ্ধে কিছু কার্যক্রমের খবর আসছে। আশা করি আগামীতে আরও ভালো খবর আসবে।

এখন আতঙ্কিত হওয়ার মতো অবস্থা নেই বলেও জানান তিনি।

এর আগে, আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন সায়দাবাদ বাস টার্মিনালে পরিদর্শন করেন এবং বিভিন্ন কাউন্টারের দায়িত্বে থাকা ব্যক্তিদের সাথে কথা বলেন। পাশাপাশি দূরপাল্লার যাত্রীদের সঙ্গে কথা বলেন তিনি।

অতিরিক্ত ভাড়া আদায় বা কোনো ধরনের ভোগান্তির শিকার হচ্ছেন কিনা, এসব বিষয়ে জানতে চান। এছাড়াও পরিবহন শ্রমিকদের কাছে ঈদযাত্রার বিভিন্ন বিষয়ে কথা বলেন তিনি।

এসময় ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, অতিরিক্ত কমিশনার (প্রশাসন) হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান, যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার ও মেহেদী হাসান (ট্রাফিক, দক্ষিণ) উপস্থিত ছিলেন।

নতুনসময়/এএম


কুকি-চিন, কেএনএফ, পুলিশ, আইজিপি, অপরাধ