ঢাকা বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


পর্যটকদের সর্বোচ্চ সেবা ও নিরাপত্তা নিশ্চিত করতে প্রস্তুত প্রশাসন: আপেল মাহমুদ


৬ এপ্রিল ২০২৪ ১৬:৪৬

ছবি : নতুন সময়

প্রতিবছর ঈদুল ফিতরের ছুটিতে লাখো পর্যটকের সমাগম ঘটে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের নগরী কক্সবাজারে। আর এ সুযোগকে কাজে লাগান অসাধু ব্যবসায়ী ও পরিবহণ চালকরা। এমন অভিযোগ দীর্ঘদিনের। তবে এবার পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ী ও পরিবহণ সেক্টরের লোকজনকে ডেকে আগাম চার নির্দেশ না জারি করেছে ট্যুরিস্ট পুলিশ।

অপরদিকে প্রতি বছরের ন্যাস এঈবারেও ৪লাখ পর্যটকের সমাগম হবে বলে ধারণা করছেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মো. আপেল মাহমুদ

শনিবার (৬ এপ্রিল) ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়ন কার্যালয়ে অতিরিক্ত ডিআইজি মো. আপেল মাহমুদ ‘দ্যা ডেইলি মেসেঞ্জার‘কে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ইতিপূর্বেও আমরা পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে সক্ষম হয়েছি। আসন্ন পবিত্র ঈদুল ফিতরে যে সকল পর্যটক আসবে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা নেয়া হয়েছে।

অতিরিক্ত ডিআইজি মো. আপেল মাহমুদ বলেন, পর্যটকদের কোনভাবে হয়রানি করা যাবে না। এই আলোকে নিদিষ্ট ভাড়া ব্যতীত অতিরিক্ত টাকা আদায় না করা এবং পর্যটকদের সাথে খারাপ আচরণ না করার জন্য স্টেক হোল্ডারদের নির্দেশনা প্রদান করা হয়েছে। কোন অভিযোগ আসলে কঠোর আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান অতিরিক্ত ডিআইজি মো. আপেল মাহমুদ।

নতুনসময়/এএম


ঈদুল ফিতর, পর্যটক, কক্সবাজার, সমুদ্র সৈকত, ট্যুরিস্ট পুলিশ