ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


বগুড়ায় আটক ৯ জনের মধ্যে জামাত আমীরসহ গ্রেপ্তার ৪


১৮ মার্চ ২০২৪ ২১:৪৯

ছবি : নতুন সময়

বগুড়ায় ওলামায়ে মাশায়েখ পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠান থেকে জামায়াত নেতা কর্মী সন্দেহে ৯ জনকে আটক করে পুলিশ। পরে জামায়াত আমীরসহ ৪ নেতাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।

রোববার বিকালে বগুড়া শহরের জলেশ্বরিতলা এলাকায় রেড চিলি রেস্তোরাঁ থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের নাম প্রকাশ করেনি পুলিশ।

তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নিয়ে যাচাই বাচাই করে সোমবার ৪ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে জানিয়েছেন বগুড়া গোয়েন্দা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মুস্তাফিজ হাসান।

গ্রেপ্তারকৃতরা হলেন, বগুড়া সদর উপজেলার মহিষাবাথান এলাকার মৃত বাহার উদ্দিনের ছেলে জামাতের সাবেক আমীর  মোঃ আঃ বাছেদ (৫৬), জেলার ধুনট উপজেলার পশ্চিম কান্তনগর এলাকার মৃত জিল্লুর রহমানের ছেলে বগুড়া জেলা পুর্ব শাখা জামাতের অর্থ সম্পাদক  মোঃ আব্দুল্লাহহেল বাকী (৫৫) , শাজাহানপুর উপজেলার ডেমাজানি গ্রামের মো: ওয়াহেদ আলীর ছেলে জামাত সদস্য মো: হুমায়ুন আহম্মেদ (৩৫), ও জামাত সদস্য একই উপজেলার বিন্নাচাপড় এলাকার আমজাদ হোসেনের ছেলে জাকারিয়া আকন্দ (৩০)।

বগুড়া গোয়েন্দা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুস্তাফিজ হাসান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রোববার বিকালে জলেশ্বরীতলা এলাকায় রেড চিলি রেস্তোরাঁ জামায়াত নেতাকর্মী সন্দেহে  ৯ জনকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ ও যাচাই বাছাই করে সাবেক আমীরসহ ৪ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়েছে।

গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে ইতিপূর্বে ১১টি নাশকতা মামলা এবং ০১ টি গ্রেপ্তারী পরোয়ানা মূলতবী রয়েছে। অর্থ সম্পাদক মোঃ আব্দুল্লাহহেল বাকী এবং হুমায়ুন আহম্মেদের বিরুদ্ধে একটি করে নাশকতার মামলা রয়েছে। জাকারিয়া আকন্দ ইসলামী বাংলাদেশ এর সক্রিয় সদস্য। সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

নতুনসময়/এএম


বগুড়া, ইফতার, অনুষ্ঠান, জামায়াত, নেতাকর্মী, পুলিশ, আটক