ঢাকা বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১

ফার্ম‌গে‌টের ইন্দ্রিরা -রো‌ডের জলাবদ্ধতা নিরস‌নের দা‌বি


২২ মে ২০১৯ ০০:৩৫

নতুনসময় ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত ২৭নং ওয়ার্ডের ইন্দ্রারোড থেকে পশ্চিম রাজাবাজার রোডের জলাবদ্ধতা নিরসনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছ বিএনপি ও আওয়ামী লীগের তরুণ রাজনৈতিক নেতৃবৃন্দ।

মঙ্গলবার ২১ জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান। বক্তারা বলেন,ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের শেরেবাংলা থানাদিন ২৭ নং ওয়ার্ডের ইনডোর হতে পশ্চিম রাজাবাজার এলাকায় পানি নিষ্কাশন অবস্থা খুবই নাজুক হওয়ার ফলে বছরের বেশিরভাগ সময় সুয়ারেজের পানি রাস্তায় জমে থাকে। সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় স্কুল কলেজের ছাত্র ছাত্রী সহ সাধারন এলাকাবাসী দীর্ঘদিন যাবত প্রচন্ড কষ্ট ভোগ করছে।

সুয়ারেজের ময়লা পানি উপ‌চে বাসাবাড়ি খাবার পানির রিজার্ভ ট্যাংকে প্রবেশ করায় জনস্বাস্থ্য মারাত্মক হুমকিতে পড়েছে। বক্তারা আরো বলেন,২৭ নং ওয়ার্ড টি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘনবসতিপূর্ণ এলাকা ।এখানে স্কয়ার হসপিটাল, রাজধানি স্কুল, তেজগাঁও কলেজ ছাত্রাবাস, বিকল্প ল কলেজ, পশ্চিম রাজাবাজার জামে মসজিদ, এবং তেজগাঁও কলেজ ছাত্রাবাস মসজিদ অবস্থিত।প্রতিদিন হাজার হাজার জনসাধারণ ইন্ডিয়া রোড দিয়ে পশ্চিম রাজাবাজারের মসজিদ মাদ্রাসা স্কুল কলেজ সরকারি-বেসরকারি হাসপাতাল ও প্রতিষ্ঠানের যাতায়াতের জন্য ব্যবহার করে থাকেন। তাই অন‌তি‌বিলম্বে এই রাস্তা‌টিতে জলাবদ্ধাতরা দুর করা হোক ।

এর আগে জলাবদ্ধতার স্থায়ী সমস্যার সমাধানে তারা গণস্বাক্ষর অভিযান এর মাধ্যমে ৩০০ টি স্বাক্ষর গ্রহন করে। এবং সমস্যার বিবরণ উল্লেখ সহ সমস্যার সমাধানের পদক্ষেপ গ্রহণ করার জন্য ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর এবং পরিবেশ অধিদপ্তরে বরাবর একটি আবেদন পত্র জমা দেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ, বাংলাদেশ যুব মহিলা লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য শারমিন আক্তার ময়না,বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির সদস্য সালমা ইসলাম বিনু,বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পারুল আক্তার মল্লিক,জাতীয়বাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক ডালিয়া রহমান প্রমুখ।

নতুনসময়/আল-এম