ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


দিপন দেওয়ান গাইলেন "রেল লাইনের ঐ বস্তিতে"


১৯ ফেব্রুয়ারি ২০১৯ ০৬:৩১

দিপন দেওয়ান

আগামী ২৮ ফেব্রুয়ারী পপ সম্রাট আজম খানের জন্মদিন। গুরুর জন্মদিনে শ্রদ্ধা জানিয়ে আজম খানের বহুল জনপ্রিয় "রেল লাইনের ঐ বস্তিতে" গানটি নতুন করে শ্রোতাদের জন্য গেয়েছেন দিপন দেওয়ান। গানটির কম্পোজিশন করেছেন শাদ শাহ। গানটি রিলিজ দেয়া হবে ২৮ ফেব্রুয়ারী।

দিপন দেওয়ান একজন পেশাদার ক্রাইম রিপোর্টার হলেও মিউজিকের সাথে সম্পৃক্ত অনেকদিন ধরে। দীর্ঘদিন ধরে বেজ গিটার বাজাচ্ছেন "আরফিন রুমি এন্ড ফ্রেন্ডস" ব্যান্ডে। আজম খানের গান রিমেক করা প্রসঙ্গে দিপন দেওয়ান বলেন, হঠাৎ করে মিউজিক কম্পোজার শাদ শাহ ফোন করে বললেন আজম খানের একটি গান নতুন করে কম্পোজিশন করছে এবং গানটিতে আমাকেই কন্ঠ দিতে হবে। শুরুতে কিছুটা ভয় পেলেও গুরুর গান গাওয়ার সুযোগটি হাতছাড়া করতে চাইনি। গত ১৭ ফেব্রুয়ারী শাহ মিউজিক স্টুডিওতে গিয়ে "রেল লাইনের ঐ বস্তিতে" গানটিতে ভয়েজ দিয়েছি। গানটি অনেকবার স্টেজে গাইলেও ভয়েজ দিতে গিয়ে খুবই সচেতন থাকতে হয়েছে, যেনো কোনভাবেই গানটি বিকৃত না হয়ে যায়।

বর্তমানে গানটির বাকি কাজ চলছে। চেষ্টা করা হচ্ছে গানটিতে নতুনত্ব আনার জন্য। আগামী ২৮ তারিখ পপ সম্রাট আজম খানের জন্মদিনে গানটি গুরুকে শ্রদ্ধা জানিয়ে রিলিজ করা হবে। সামনে গানটির একটি সুন্দর ভিডিও তৈরীর পরিকল্পনা রয়েছে বলেও জানান দিপন দেওয়ান।