ঢাকা মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


সিনেমার পর্দায় আসছেন শাজাহান খান


২১ অক্টোবর ২০২২ ০৯:৪৬

অভিনয় ক্যারিয়ারে নানামাত্রিক চরিত্রে কাজ করে মুগ্ধতা ছড়িয়েছেন দেশে বরেণ্য অভিনেতা, আবৃত্তিশিল্পী, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর (এমপি)। তারই ধারাবাহিকতায় এবারই প্রথম রাজাকারের চরিত্রে কাজ করতে যাচ্ছেন গুণী এই অভিনেতা। শুধু তাই নয়, প্রথমবারের মতো সিনেমার পর্দায় দেখা মিলবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক নৌ পরিবহনমন্ত্রী ও শ্রমিক নেতা শাজাহান খানেরও।

২০২১-২২ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া ‘জয় বাংলার ধ্বনি’র গল্পও লিখেছেন বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান। আর এর প্রধান দুটি চরিত্রে দেখা যাবে নায়ক নিরব ও সুনেরাহ বিনতে কামালকে। আজ বৃহস্পতিবার দুপুরে ‘জয় বাংলা ধ্বনি’ সিনেমার সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নির্মাতা খ ম খুরশীদ।

তিনি বলেন, ‘আমাদের দেশের একজন জনপ্রিয় এবং সর্বজন শ্রদ্ধেয় অভিনেতা আসাদুজ্জামান নূর। আমার সিনেমায় তাকে পেয়ে আনন্দিত। উনি এ সিনেমায় রাজাকার চরিত্রে কাজ করবেন। আশা করি, তার ভক্ত অনুরাগীরা চরিত্রটি উপভোগ করবেন।’

জানা গেছে, সিনেমায় আসাদুজ্জামান নূরকে দেখা যাবে শম্ভু রাজাকারের চরিত্রে। অন্যদিকে মুক্তিযোদ্ধার ভূমিকায় থাকছেন চিত্রনায়ক নিরব। আর আর বিশেষ একটি চরিত্রে দেখা যাবে আওয়ামী লীগ নেতা শাজাহান খানকে।

চিত্রনায়ক নিরব বলেন, ‘খুরশীদ ভাইয়ের সঙ্গে এই ছবিটার মিটিং যখন করি, তখন আমি খুব ইমোশনাল হয়ে গিয়েছিলাম। যখন জানলাম, এই গল্পটা আমাদের পছন্দের শাজাহান খান এমপির লেখা, তখন আমার মনে হলো যেখান থেকে গল্পটার উৎপত্তি হওয়া উচিত, সেখান থেকেই হয়েছে। এজন্য খুব ভালো লাগলো। ছবিটি নিয়ে আমি খুব আশাবাদী।’