ঢাকা মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


গ্রিন সিগন্যাল না পেলে বলব না : অপু বিশ্বাস


১৮ অক্টোবর ২০২২ ২৩:৩৫

ঢালিউড কুইন অপু বিশ্বাস। দীর্ঘ দেড় যুগ ধরে সিনেমায় কাজ করছেন তিনি। একটা সময় ইন্ডাস্ট্রির শীর্ষ নায়িকা হিসেবে তুমুল ব্যস্ত সময় পার করেছেন। মাঝে কিছুটা বিরতি দিয়ে এখন আবারও সিনেমায় নিয়মিত হয়েছেন।

এদিকে অপু বিশ্বাসের জন্মদিন ছিল (১১ অক্টোবর)। এবারের দুর্গাপূজা ও নিজের জন্মদিন কলকাতায় পালন হয়েছে তার। ছেলেকে নিয়ে লম্বা একটা অবকাশ কাটিয়ে কলকাতা থেকে দেশে ফিরেছেন তিনি। এসে সাংবাদিকদের সঙ্গে এক সৌজন্যমূলক সাক্ষাতে কথা বলেছেন তার এই ভ্রমণ ও কাজের বিষয় নিয়ে।

অপু বিশ্বাস বলেন, কলকাতায় বেশ কিছু কাজের বিষয়ে কথা হয়েছে, যা গ্রিন সিগন্যাল না পেলে এখন বলব না।এ জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে। এ ছাড়াও কিছু কাজ করা হয়েছে, যা খুব দ্রুত বাংলাদেশেও রিলিজ করা হবে। তাছাড়া ইন্দুবাংলা প্রেসক্লাব থেকে আমাকে সম্মানিত করা হয়েছে। ইন্ডিয়ান সাংবাদিকরা অনেক আন্তরিক।

তিনি আরও বলেন, তারা আমার জন্মদিনে কেকসহ মিষ্টির আয়োজন করেছিলেন। তারা আমাকে এবং আমার সন্তানকে অনেক ভালোবাসা দিয়েছে। আমার জীবনের শিক্ষক হচ্ছে সাংবাদিকরা। মানুষের ভালোবাসা পেতে ভাগ্য লাগে, আমি বুঝতে পারছি সেটা আমার হয়েছে।

প্রসঙ্গত, ২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন অপু। এরপর ২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি। ছবিটি বক্স অফিস কাঁপানো ব্যবসা করায় অপু বিশ্বাস রাতারাতি তারকায় পরিণত হন।

তারপর শাকিব খানের সঙ্গে তার জুটি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পায়। ‘কোটি টাকার কাবিন’ ছবির পর শাকিব-অপু জুটির একই নির্মাতার ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদিমা’ ছবিগুলোও ব্যবসা সফল হয়।

এরপর অপু ছুটতে থাকেন রেসের ঘোড়ার মতো। ‘মিয়াবাড়ির চাকর’, ‘তোমার জন্য মরতে পারি’, ‘কথা দাও সাথী হবে’, ‘মনে প্রাণে আছো তুমি’, ‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’ ছাড়াও অসংখ্য ছবি সুপারহিট ব্যবসা করে। মজার ব্যাপার হলো, অপু বিশ্বাস অভিনীত শতকরা ৯৫ ভাগ ছবির নায়ক শাকিব খান।