ঢাকা বুধবার, ১৫ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


আমন্ত্রণ জানালেন মিম


১০ অক্টোবর ২০২২ ০১:০২

নজরকাড়া গ্ল্যামারে শোবিজ মাতিয়ে চলেছেন বিদ্যা সিনহা মিম। সোশ্যাল মিডিয়ায় নিয়মিত ছবি পোস্ট করে সরব উপস্থিতির জানান দেন তিনি। গত ঈদে মুক্তিপ্রাপ্ত মিম অভিনীত সিনেমা ‘পরাণ’। অনবদ্য অভিনয় করে ইতোমধ্যেই দর্শক মন জয় করে ফেলেছেন তিনি।

পরাণ নির্মাতা রায়হান রাফীরে নির্মাণে মুক্তি পেতে যাচ্ছে মিম অভিনীত সিনেমা ‘দামাল’। শুক্রবার (২৮ অক্টোবর) সারাদেশের প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। সেই প্রচারণায় মেতেছেন মিমসহ পুরো টিম।

তারই প্রেক্ষিতে এবার নতুন সিনেমাটি দেখতে সবাইকে দাওয়াত দিলেন মিম। সম্প্রতি ‘দামাল’ দেখার আমন্ত্রণ জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি লেখেন, ‘অনন্যা, রোমান এর ‘পরাণ’-এ বিয়ে হয় নাই তো কী! এবার হবে। ২৮ অক্টোবর আপনাদের সবার দাওয়াত রইল সিনেমা হলে।’

মুক্তিযুদ্ধ ও সেই সময়ের স্বাধীন বাংলা ফুটবল দল নিয়ে তৈরি হয়েছে সিনেমাটির গল্প। ফরিদুর রেজা সাগরের কাহিনিতে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই ছবির পরিচালক রায়হান রাফী। পরিচালকের সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য করেছেন নাজিম উদ্দৌলা।

‘দামাল’-এ প্রতিবাদী এক মেয়ের চরিত্রে অভিনয় করেছেন মিম। শুটিং শেষে তিনি জানিয়েছিলেন, এই ছবিতে আমার চরিত্রটি খুবই চমৎকার। শুরুতে খুব নরম প্রকৃতির বা স্বভাবের থাকলেও পরবর্তীতে পরিস্থিতির কারণে সে প্রতিবাদী হয়ে ওঠে। চলচ্চিত্রে একটি মেয়ের দুইটি রূপ তুলে ধরাটা কিছুটা কষ্টকর ছিল। বলা যায়, চ্যালেঞ্জ নিয়ে কাজটি করেছি।

তিনি আরও জানান, সবচেয়ে ভালো লাগার বিষয়টা হচ্ছে ছবিতে মুক্তিযুদ্ধের সময়টা সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে। গল্প, চরিত্র, মেকিং- সবমিলিয়ে পুরো কাজটা করে ভালো লেগেছে।

প্রসঙ্গত, ‘দামাল’ সিনেমায় রাজ-মিম ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, সাঈদ বাবু, রাশেদ মামুন অপু, সুমিত, শাহনাজ সুমি, নাজমুস সাকিবসহ আরও অনেকে।