ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


একবারও মনে হয়নি আজ আমার জন্মদিন: ফারিয়া


৯ সেপ্টেম্বর ২০২২ ০৮:২৪

বহুল প্রতিক্ষীত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। এলিট ফোর্স র‌্যাবের সুন্দরবনে দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি।

র‌্যাব কো-অপারেটিভ সোসাইটি প্রযোজিত এবং দীপংকর দীপন পরিচালিত সিনেমাটির মুক্তি ও পোস্টার উন্মোচন নিয়ে সংবাদ সম্মেলন হয় বৃহস্পতিবার।

রাজধানীর কারওয়ান বাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেতা আসাদুজ্জামান নূর। চলচ্চিত্রটির নির্মাণ ও প্রেক্ষাপট তুলে ধরেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

এ সময় উপস্থিত ছিলেন অভিনেতা রিয়াজ, অভিনেত্রী নুসরাত ফারিয়া, অভিনেতা সিয়াম আহমেদ, রোশানসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট লোকজন।

নুসরাত ফারিয়া ছবিটি প্রসঙ্গে বলেন, ‘আজ আমি অনেক ইমোশনাল। যে কোনো সময় কেঁদে ফেলতে পারি। প্রায় তিন বছর পর (‘শাহেনশাহ’ ২০১৯) আমি আবারও নতুন ছবি মুক্তির খবর নিয়ে আপনাদের সামনে এসেছি। অনেক বছর পর একসঙ্গে এত ক্যামেরা-সাংবাদিক দেখতে পারছি। সবচেয়ে বড় কথা, এত বড় একটি সিনেমার অংশ হতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। এই ছবিটির শুরু থেকে এ পর্যন্ত র‌্যাব যে পরিমাণ এফোর্ট দিচ্ছে, সেটা অবিশ্বাস্য।’

দীপংকর দীপনের সঙ্গে এটি নুসরাত ফারিয়ার দ্বিতীয় সিনেমা। প্রথম সিনেমাটির শুটিং কিছুদূর গড়ালেও আটকে আছে অজানা কারণে। তবে সেটি নিয়ে ফারিয়ার মনে আর আক্ষেপ নেই।

‘অপারেশন সুন্দরবন’কে এই নায়িকা দেখছেন তার ক্যারিয়ারের শ্রেষ্ঠ কাজ হিসেবে। বলছেন, ‘সেই ২০১৯ সাল থেকে এই ছবিটা আমার জীবনের অংশ হয়ে আছে। বাকি জীবনও তাই থাকবে।’

নায়িকার আজ (৮ সেপ্টেম্বর) জন্মদিন। সামাজিক যোগাযোগ মাধ্যম ও পারিবারিকভাবে ভাসছেন শুভেচ্ছায়। তার ফাঁকেও এদিন এসেছেন সংবাদ সম্মেলনে।

এ নিয়ে বলেন, এক মুহূর্তও মনে হয়নি আজ আমার জন্মদিন, আমি কাজে আসছি। বরং এখানে এসে মনে হয়েছে দিস ইজ দ্য ব্লেসিংস। মনে পড়ে, এই ছবির শুটিংয়ে যখন আমরা গভীর সুন্দরবনে ইউনিট ফেলি, তখন কোনো নেটওয়ার্ক ছিল না ফোনে। টানা ৩৫ দিন আমরা বিচ্ছিন্ন ছিলাম দুনিয়া থেকে। এই ৩৫ দিন আমি আমার বাবা-মায়ের সঙ্গেও কথা বলতে পারিনি। তখন আমাদের ইউনিটটাই ছিল আমার ফ্যামিলি। আমরা এতটাই আপন হয়ে গেছি, সেই সম্পর্কের টান এখনো আমরা ফিল করি। এই মুভিটা এবং আমার ক্যারেক্টর, সারাজীবন আমার সঙ্গে থেকে যাবে।

২৩ সেপ্টেম্বর দেশব্যাপী মুক্তি পাচ্ছে ‘অপারেশন সুন্দরবন’। এতে নুসরাত ফারিয়া, রিয়াজ ছাড়াও অভিনয় করেছেন সিয়াম, রোশান, মনোজ প্রামাণিক প্রমুখ। দেশের বাইরে থাকায় এতে অংশ নিতে পারেননি দীপংকর দীপন।

সংবাদ সম্মেলন শেষে চলচ্চিত্রটির অফিসিয়াল পোস্টার উন্মোচন করা হয়।