ঢাকা মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


আসলেন শাকিব, গেলেন অপু


১৮ আগস্ট ২০২২ ০১:৫২

ফাইল ছবি

টানা নয় মাস যুক্তরাষ্ট্রে কাটিয়ে দেশে ফিরেছেন চিত্রনায়ক শাকিব খান। তবে তার দেশে পা রাখার আগেই একমাত্র পুত্রসন্তান আব্রাম খান জয়কে নিয়ে ভারতে চলে গেলেন নায়কের সাবেক স্ত্রী চিত্রনায়িকা অপু বিশ্বাস। এ নিয়ে চলছে নানা গুঞ্জন।

বুধবার দুপুর ১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান শাকিব খান। তার ফ্লাইটটি ঢাকায় পৌঁছানোর কিছু সময় আগে আরেকটি ফ্লাইটে ভারতের কলকাতার উদ্দেশ্যে উড়াল দেন অপু বিশ্বাস।

অপুর ভারত গমনের বিষয়ে নিশ্চিত করেছেন তার ঘনিষ্ঠ চলচ্চিত্র নির্মাতা বন্ধন বিশ্বাস। তবে হঠাৎ কেন অপুর ভারতে যাওয়া সে বিষয়ে কোনো ধারনা দিতে পারেননি এই নির্মাতা।

অপু বিশ্বাসের ব্যক্তিগত দুটি নম্বরও বন্ধ পাওযা যায়। পরে তার হোয়াটস্যাপে বার্তা দিয়েও কোনো সাড়া মেলেনি নায়িকার।

অবশ্য কলকাতার আনন্দবাজারে মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে, ক্যারিয়ারে প্রথমবারের মতো টালিগঞ্জের একটি সিনেমায় অভিনয় করেছেন অপু বিশ্বাস। ‘শর্টকাট’ নামের সেই চলচ্চিত্রের কাজও শেষ হয়েছে। এই সিনেমায় অপুর সঙ্গে আছেন পরমব্রত চট্টোপাধ্যায় এবং গৌরব চক্রবর্তী। সেই সিনেমার প্রচারের কাজে বুধবার কলকাতায় আসার কথা অপু বিশ্বাসের।

তাই হয়ত অপু বিশ্বাসের ভারত গমন। খবর এল যাওয়ার। তবুও নানা মহলে উঠেছে প্রশ্ন। শোনা যাচ্ছে নানা গুঞ্জন। ফিসফাস চলছে, শাকিব খান যুক্তরাষ্ট্র থেকে ছেলের জন্য নানা উপহার নিয়ে এসেছেন। তার সঙ্গে যাতে ছেলের দেখা না হয়, সে কারণেই তাকে নিয়ে কলকাতায় গেছেন।

আবার এমন গুঞ্জনও আছে, শাকিব খান নাকি ছেলে জয়ের নাগরিকত্ব চেয়েও যুক্তরাষ্ট্র সরকারের কাছে আবেদন করেছিলেন। কয়েক মাস আগে ছড়ানো এই খবরে বেশ ক্ষেপে গিয়েছিলেন অপু বিশ্বাস। ক্ষোভ ঝেড়েছিলেন গণমাধ্যমে। অভিযোগ করেছিলেন, ছেলেকে তার কাছ থেকে কেড়ে নিতে চায় শাকিব খান।

সেই আশঙ্কা থেকেই কি তবে জয়কে নিয়ে ভারতে উড়াল দিলেন অপু বিশ্বাস? নাকি আসলেই সিনেমার প্রচারে গেছেন? আপাতত প্রশ্নই থাকছে। উত্তর মিলবে অপু বিশ্বাস মুখ খুললেই। সেই পর্যন্ত অপেক্ষা করতেই হচ্ছে।