ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


‘বাবু খাইছো’ গেয়ে মামলার জালে হিরো আলম


১১ ডিসেম্বর ২০২০ ২৩:৩৩

‘বাবু খাইছো’ শিরোনামের একটি গান নিয়ে আলোচিত ও সমালোচিত হন হিরো আলম। এবার এ গানটি নিয়ে মামলার জালে পড়লেন তিনি। হিরো আলমের বিরুদ্ধে মামলাটি করেছেন একই শিরোনামে হিরো আলমেরও আগে গান তৈরি করা সোলস ব্যান্ডের সদস্য মীর মাসুম।

গত রোববার ডিজিটাল সুরক্ষা আইনের ২২-২৩-২৪ ধারায় হিরো আলমের বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মীর মাসুমের পক্ষে মামলাটি দায়ের করেন আইনজীবী দিদার-উস-সালাম। তিনি জানিয়েছেন, আদালত মামলাটি তদন্তের জন্য আদালত সিআইডি’তে পাঠিয়েছেন।

সম্প্রতি ‘বাবু খাইছো’ শিরোনামে একটি গান তৈরি করেন মীর ব্রাদার্স। মীর মাসুমের সুরে গানটি গেয়েছেন তারই ছোট ভাই ডিজে মারুফ। গানটি লিখেছেনও মারুফ। গানটি প্রকাশের দুই মাসের মাথা একই শিরোনামে গান প্রকাশ করেন হিরো আলম। মীর ব্রাদার্সের অভিযোগ- গানটির নাম, চুম্বক অংশ ও সুর হুবহু নকল করেছে হিরো আলম। এরপরই মামলা করলেন মীর মাসুম।

মামলার বাদী মীর মাসুম বলেন, ‘এটাকে চুরি বলাও ঠিক হবে না, ডাকাতি বলতে হবে। আমি মনে করি, আমার সঙ্গে যে ঘটনাটি হয়েছে সেটি যেকোনো শিল্পীর জন্য অপমানের। আমি তারই বিচার চাই আইন ও রাষ্ট্রের কাছে। আশা করছি সুবিচার পাবো। এবং অন্যের সৃষ্টি নিয়ে এভাবে আর কেউ মজা করবে না।’

হিরো আলম মামলার বিষয়ে বলেন, ‘মামলার বিষয়টি আমার জানা নেই। আগে বিষয়টি জেনে নিই, তারপর কি পদক্ষেপ নেবো তা চিন্তা করব। আর আমি তো গায়ক নই, শখ করে গানটি গেয়েছি। মানুষ এটিকে ভাইরাল করে ফেলেছে, আমার আর কি করার।’