ঢাকা রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


স্ত্রীর মামলায় কারাগারে সংগীত পরিচালক শওকত আলী ইমন


২৭ সেপ্টেম্বর ২০২০ ১৬:০৫

সংগীত পরিচালক শওকত আলী ইমন। ছবি : সংগৃহীত

স্ত্রী হৃদিতা রেজার দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক শওকত আলী ইমনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান গতকাল শনিবার এই আদেশ দেন।

এর আগে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাতে রাজধানীর ইস্কাটনের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে রমনা থানা পুলিশ। শনিবার তাকে আদালতে সোপর্দ করা হয়।

রমনা থানার পরিদর্শক (অপারেশন্স) মাহফুজুল হক বিষয়টি জানিয়েছেন।

গত ২০ সেপ্টেম্বর ইমনের স্ত্রী হৃদিতা রেজা রাজধানীর রমনা থানায় ইমনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(গ) ধারায় মামলা করেন। মামলায় ১০ লাখ টাকা যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগ আনা হয়। গতকাল রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীম এনটিভি অনলাইনকে এই তথ্য জানান।

শেখ মোহাম্মদ শামীম বলেন, ‘গত ২০ সেপ্টেম্বর হৃদিতা রেজা বাদী হয়ে রমনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে শওকত আলী ইমনের বিরুদ্ধে একটি মামলা করেন। মামলায় ইমনের বিরুদ্ধে ১০ লাখ টাকা যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগ তোলেন হৃদিতা। ওই মামলায় ইমনকে গ্রেপ্তার করা হয়।’

চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি হৃদিতা রেজাকে বিয়ে করেন শওকত আলী ইমন। এটি তাঁর তৃতীয় বিয়ে। প্রথম স্ত্রী অভিনেত্রী বিজরী বরকতুল্লাহর সঙ্গে বিচ্ছেদের পর তিনি ২০১২ সালের ৬ ডিসেম্বর জিনাত কবিরকে বিয়ে করেছিলেন।