ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


ক্ষেপেছেন নুসরাত


৫ এপ্রিল ২০২০ ২২:৫২

ভারতের দিল্লির নিজামুদ্দিন মারকাজে তবলিগ জামাতের অনুষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন প্রায় ৯ হাজার মানুষ। এদের মধ্যে সিংহভাগের শরীরেই থাবা বসিয়েছে COVID-19 বা করোনাভাইরাস। আরও আক্রান্ত হওয়ার আশঙ্কা আছে। লকডাউনে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ধর্ম প্রচারের কাজ করে বিপদে হয়েছে বলে মনে করছেন ভারতের অনেকেই। আর এই সরব হলেন তৃণমূল সাংসদ ও অভিনেত্রী নুসরাত জাহান।

নিজামুদ্দিনের ঘটনা প্রসঙ্গে অভিনেত্রী ভারতীয় গণমাধ্যমে বলেন, কিছু মানুষের কারণে লাখ লাখ মানুষ বিপদের মুখে। এটা তো দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ। এক্ষেত্রে প্রশাসনের চেয়েও বেশি দায়ী সেসব মানুষেরাই। যারা লকডাউন ঘোষিত হওয়ার পরও এই অনুষ্ঠানে ছিলেন।

এই লকডাউনে বন্দী নুসরাত সবাইকে বাড়িতে থাকার অনুরোধ জানান। পাশাপাশি কখনও মাস্ক বিলি করেছেন তো আবার বাজার পরিদর্শনেও দিয়েছেন। পাশাপাশি বলেন, শরীরে করোনার লক্ষণ দেখা দিলে তা লুকিয়ে রাখবেন না দয়া করে। করোনা নিয়ে অযথা আতঙ্কিত হওয়ার কিছু নেই। আগে প্রয়োজনীয় পরীক্ষা করানো দরকার।

উল্লেখ্য, গত ১ থেকে ১৫ মার্চ পর্যন্ত ভারতের দিল্লির নিজামুদ্দিন মারকাজে তবলিগ জামাতের অনুষ্ঠান ছিল। আয়োজনে বাংলাদেশ, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া, সৌদি আরব, আফগানিস্তান, ইংল্যান্ড থেকেও অনেক মানুষ উপস্থিত হন। এছাড়া ভারতের কেরল, মহারাষ্ট্র, তেলেঙ্গানা থেকে একাধিক মানুষ সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। তাদের শরীরেও থাবা বসিয়েছে করোনা। কিছু জনকে কোয়ারেন্টিনের ব্যবস্থা করেছে রাজ্য সরকার, খোঁজ চলছে বাকিদেরও।