ঢাকা শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


তারকারা কাপুরুষ ও মেরুদণ্ডহীন: কঙ্গনা


১৯ ডিসেম্বর ২০১৯ ২৩:২৮

ভারতের নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সারা ভারত সোচ্চার হলেও যে তারকারা মুখ খোলেননি তাদের কাপুরুষ আর মেরুদণ্ডহীন বললেন কঙ্গনা। সম্প্রতি তিনি একটি সাক্ষাতকারে বলেছেন, বলিউড তারকাদের নিজেদের নিয়ে লজ্জিত হওয়া উচিত। বলিউড কাপুরুষে ভরা। শুধু নিজেদের নিয়েই ভাবে তারা। দিনে বিশবার আয়না দেখাই তাদের কাজ। দেশ নিয়ে ভাবার সময় নেই।

সরকারের বিরুদ্ধে কিছু বললে তারকাদের ক্যারিয়ারের ক্ষতি হওয়ার ঝুঁকি থাকে কিনা জিজ্ঞেস করা হয়েছে কঙ্গনাকে। তিনি বলেছেন, তারকাদের সবকিছুর ভয়ই থাকে। তারা সবচাইতে ভীতু। তারা কাপুরুষ ও মেরুদণ্ডহীন। তাই তারা অন্যদের নিয়ে খারাপ মন্তব্য করে। নারীদের নিয়েও করে কারণ তারা কাপুরুষ। তাদেরকে আদর্শ ভাবা বন্ধ করতে হবে। তারা শুধুই সোশ্যাল মিডিয়ার মানুষ যারা মেকআপ এবং পোশাক নিয়ে ব্যস্ত থাকে, সারাদিন জিম করে পেশিবহুল শরীর বানায়।

নতুন নাগরিকত্ব আইনে বলা হয়, পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ থেকে ২০১৪ সালের মধ্যে যেসব অমুসলিম মানুষ ধর্মীয় নিপীড়নের শিকার হয়ে ভারতে আশ্রয় নিয়েছেন, তাঁরা এবার ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন করতে পারবেন।এই আইন বাতিলের দাবিতে রাজধানী দিল্লিসহ ভারতের বিভিন্ন এলাকায় কয়েক দিন ধরে চলেছে বিক্ষোভ, জ্বালাও–পোড়াও।

নতুনসময়/আইকে