ঢাকা সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০১৯, ৯ই আশ্বিন ১৪২৬


সিনেমার কাজ শেষ করার জন্য শাপলা মিডিয়ার নোটিশ


১১ সেপ্টেম্বর ২০১৯ ১৭:২৭

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৫৩

ফাইল ছবি

বাংলাদেশের কিং খান শাকিবের সিনেমা মানেই নতুন আমেজ। তবে এই নায়ককে নিয়ে আলোচনা আর সমালোচনার শেষ নেই। বিভিন্ন সময় বিভিন্ন কারণে আলোচনায় এসেছেন এই নায়ক। অন্যদিকে সময়মতো সিনেমার কাজ শেষ না করায় শাকিব খানের কাছে নোটিশ পাঠিয়েছে চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। গত বছর এই প্রতিষ্ঠানের ব্যানারে শাহিন সুমনের পরিচালনায় ‘একটু প্রেম দরকার’ নামের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন শাকিব।

বেশ সময় নিয়ে কোনোমতে সিনেমাটির শুটিং শেষ করলেও এখনো ডাবিং শেষ করেননি। অবশেষে সিনেমাটির কাজ শেষ করার অনুরোধ জানিয়ে শাকিবের কাছে নোটিশ পাঠাল শাপলা মিডিয়া।

শাকিব খানকে পাঠানো এই নোটিশের অনুলিপি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদসহ বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি, পরিচালক সমিতি ও শিল্পী সমিতির কাছেও পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, শাকিব খান সিনেমাটিতে অভিনয় করার জন্য ৬০ লাখ টাকা পারিশ্রমিক নেন। তার পারিশ্রমিক পরিশোধ করা হলে ২০১৮ সালের ২৬ জুন রাজধানীর হোটেল ওয়েস্টিনে ছবির মহরতে অংশ নেন তিনি। ২৫ সেপ্টেম্বর থেকে ছবিটির শুটিং শুরু করেন শাকিব খান। তবে সময়মতো শুটিংয়ে উপস্থিত থাকতেন না বলে শাকিবের বিরুদ্ধে অভিযোগ করেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। শাকিবের অনিয়মের জন্য ছবিটিতে অতিরিক্ত ১ কোটি টাকা খরচ হয়েছে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

গত বছরের ১৬ ডিসেম্বর ছবিটি মুক্তির ঘোষণা দেওয়া হয়েছিল। ছবির কাজ অসম্পূর্ণ থাকায় সেই সময় ছবিটি মুক্তি পায়নি। আবারও সামনে ১৬ ডিসেম্বর ছবিটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শাপলা মিডিয়া। কিন্তু শাকিবের শিডিউল না পাওয়া এর ডাবিং কাজ আটকে আছে। আগামী সাতদিনের মধ্যে শাকিব খান ছবিটি শেষ করার ব্যাপারে সিদ্ধান্ত না নিলে একটু প্রেম দরকার ছবিটির এ পর্যন্ত খরচ হওয়া দুই কোটি ৩১ লাখ ৩৮৩ টাকা এবং শাপলা মিডিয়ার এক বছরের ক্ষতিপূরণ দিয়ে ছবিটি শাকিব খানের মালিকানায় নেয়ার জন্য অনুরোধ করা হয়েছে। অন্যথায় শাকিব খানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দেন প্রযোজক সেলিম খান।

সম্প্রতি শাকিব খান দুবাই গিয়েছিলেন। সেখানে সিনেমার কিছু কাজ শেষ করে গতকাল মঙ্গলবার দেশে ফিরেছেন। এ বিষয়ে জানতে শাকিবের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।