ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


আমরা কারো কাছে মাথা নত করবো না: এসপি হারুন


১৯ মে ২০১৯ ০৫:১২

নতুনসময় ছবি

নারায়নগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ বিপিএম, পিপিএম (বার) বলেছেন, পুলিশ মাদক এবং সন্ত্রাসের ব্যাপারে কোন আপোষ করবে না। মাদক ও সন্ত্রাস নিয়ন্ত্রের বিষয়ে আমরা কারো কাছে মাথা নত করবো না। এ এলাকার নাগরিকদের নিরাপত্তা দেয়া আমাদের দায়িত্ব। এজন্য সাংবাদিকদের আমরা সহযোগিতা চাই। আপনারা আমাদের নিউজ দেবেন। আমরা চেষ্টাা করবো তার সত্যতা যাচাই করে অভিযান চালাতে।

শনিবার সকালে বাংলাদেশ প্রেস ইনিষ্ঠিটিউটের সহযোগিতায় নারায়নগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের (এনইউজে) আয়োজনে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে তিন দিনব্যাপী সাংবাদিক কর্মশালার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব একথা বলেন।

পুলিশ সুপার বলেন, সাংবাদিকরা সমাজের অসঙ্গতির কথা তুলে ধরবেন এটাই আমাদের প্রত্যাশা। আমরা যদি একসাথে কাজ করি তাহলে শহরে অনেক ভালো কাজ করা সম্ভব হবে। তিনি বলেন ১৯৭৫সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করার পর তার প্রতিবাদ করতে কেউ সাহস পায়নি। তখন একমাত্র সাংবাদিকরাই বঙ্গবন্ধুর কথা তুলে ধরেছেন। এক সময় আমাদের কাছে দেশের সংবাদ জানার একমাত্র মাধ্যম ছিল সংবাদপত্র। এখন অনেক মাধ্যম হয়েছে। পত্রিকা, টেলিভিশন, অনলাইন ও সোশাল মিডিয়া অনেক দুর এগিয়ে এসেছে। কিন্তু এসব মাধ্যম যাতে অপব্যবহার না হয় সে জন্য আমাদের দৃষ্টি রাখতে হবে।

তিনি সংবাদকর্মীদের উদ্দেশ্যে বলেন, প্রশিক্ষনের কোন বিকল্প নেই। আমরা যে বিষয়ে সংবাদ প্রকাশ করি না কেন্ োতার জন্য পড়াশুনা করতে হবে। জানতে হবে। যতবেশী সম্ভব অনুসন্ধানী মুলক নিউজ করতে হবে। অনুষ্ঠানে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন আমরা মুক্তিযুদ্ধের চেতনা কে ধারন করে এ দেশের প্রগতিশীল চিন্তা চেতনার ধারনায় যারা সাংবাদিকতা করেন তাদের কে প্রশিক্ষিত করে তুলতে চাই। তিনি বলেন বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক বান্ধব। তিনি সাংবাদিকদের কল্যানের জন্য ৪০কোটি টাকার একটি কল্যান তহবিল করে দিয়েছেন। এটিকে একশ কোটি টাকা করা হবে। তিনি জানান,এখন থেকে চিকিৎসার পাশাপাশি সন্তানদের শিক্ষার জন্যও কল্যান তহবিল থেকে অনুদান দেয়া হবে।

নারায়নগঞ্জ প্রেস ক্লাবের হানিফ খান মিলনায়তনে অনুষ্ঠিত এ কর্মশালায় তরুন ও প্রবীন মিলিয়ে ৪১জন সাংবাদিক অংশ গ্রহন করে। পিআইবির মহাপরিচালক কবি ও গবেষক জাফর ওয়াজেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পিআইবির পরিচালন(প্রশাসন) জাকির হোসেন, নারায়নগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি এডভোকেট মাহবুবুর রহমান মাসুম,সাবেক সভাপতি রুমন রেজা, সাবেক সাধারন সম্পাাদক শরীফউদ্দিন সবুজ,সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম ও সাধারন সম্পাদক আফজাল হোসেন পন্টি।

নতুনসময়/আল-এম