ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


৫ টাকার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে খুন!


১৮ মে ২০১৯ ২৩:২৬

গোপালগঞ্জ সদর উপজেলার কাঠি ইউনিয়নের ভোজেরগাতী গ্রামে মসজিদের দান বাক্সে একজনের রেখে দেয়া টাকা অন্য ব্যক্তি নিয়ে যাওয়ার বিরোধে বাদল সরদার (৬০) নামে এক বৃদ্ধকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে। শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে গোপালগঞ্জ এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ২ জনকে আটক করেছে।

কাঠি ইউপি সদস্য নতুন সরদার জানান, বাদল সরদার ভোজেরগাতী গ্রামের ফক্কু সরদারের ছেলে। তিনি ঢাকায় প্রইভেটকার চালাতেন। কিছু দিন আগে বাদল তিনি ঢাকা থেকে গ্রামে আসেন। গত ১০ মে গ্রামের মসজিদে জুম্মার নামাজ শেষে দানবক্সের উপর ৫ টাকা রাখেন বাদল। প্রতিবেশী ছবর সরদার এ টাকা নিয়ে যায় বলে তিনি অভিযোগ করেন।

এ নিয়ে গতকাল শুক্রবার (১৭ মে) জুম্মার নামজের আগে বাদল ও ছবরের মধ্যে কথা কাটাকাটি হয়। জুম্মার নামাজ শেষে স্থানীয়রা শালিশ বৈঠক বসিয়ে দু’ জনকে শান্ত থাকার পরামর্শ দেন। চোরের অপবাদ দেয়ায় ছবর সরদার ক্ষিপ্ত হয়ে গ্রামবাসীর কাছে বিচার চান। এ ঘটনার জের ধরে বিক্ষুব্ধ ছবর সরদার তার ছেলে হামিম সরদার ও শামীম সরদারকে নিয়ে তারাবি নামাজ শুরুর পূর্ব মুহুর্তে বাদল সরদারের বাড়িতে গিয়ে তার ওপর হামলা করেন। তাকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক আহত করেন। আহতাবস্থায় গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গোপালগঞ্জ সদর থানার এসআই সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তুচ্ছ একটি ঘটনা নিয়ে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য ২ জনকে আটক করা হয়েছে। হত্যাকান্ডে ব্যবহৃত রক্তমাখা ছুরি উদ্ধার করা হয়েছে। গোপালগঞ্জ জেনারেল হাসপতাল মর্গে লাশের ময়না তদন্ত করা হচ্ছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


নতুনসময়/এনএইচ