ঢাকা শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১


নির্ধারিত সময়ের আগেই রংপুরে বিএনপির সমাবেশ শুরু


৩০ অক্টোবর ২০২২ ০১:৪৮

নির্ধারিত সময়ের আগেই রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) দুপুর সোয়া ১২টার দিকে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে নগর বিএনপির আহ্বায়ক সামছুজ্জামান সামুর সভাপতিত্বে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে এ সমাবেশ শুরু হয়।

বিএনপির সমাবেশ প্রস্তুতি কমিটির আহ্বায়ক ডা. এ জেড জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুসহ কেন্দ্রীয়, রংপুর বিভাগীয় ও জেলা এবং রংপুর নগরের নেতারা মঞ্চে উপস্থিত হয়েছেন। সমাবেশে বিএনপির স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছেন।

গণসমাবেশে যোগ দিতে আশেপাশের জেলা ও উপজেলা থেকে হাজার হাজার নেতা-কর্মী ব্যাটারিচালিত রিকশা-ভ্যানে করে সমাবেশে যোগ দিয়েছেন। প্রায় ৭০০ রিকশা-ভ্যানের বহর নিয়ে সৈয়দপুর জেলা বিএনপির নেতা আব্দুল খালেক ও উপজেলা বিএনপির আহ্বায়ক লোকমান হাকিমের নেতৃত্বে সমাবেশে আসেন দলের সৈয়দপুর জেলা বিএনপির নেতাকর্মীরা ।

এদিকে, শুক্রবার ভোর থেকে চলছে পরিবহন মালিক সমিতির ডাকা বাস ধর্মঘট। ধর্মঘট চললেও বিভাগের আট জেলা বিশেষ করে ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, গাইবান্ধা ও লালমনিরহাট জেলার বিভিন্ন উপজেলা থেকে ট্রাক বাস ভাড়া করে এবং ট্রেনযোগে রংপুরে এসে পৌঁছেছেন হাজার হাজার নেতাকর্মী। তারা নগরীর বিভিন্ন অস্থায়ী ক্যাম্পে অবস্থান নেন।