ঢাকা শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


ছেলের হত্যাকারী জামিনে বেরিয়ে পিতাকে হত্যা, অতঃপর আটক


২৬ অক্টোবর ২০২২ ০৭:৫৬

নারায়ণগঞ্জের ফতুল্লায় ছেলে অন্তুরকে হত্যা করার পর জামিনে বেরিয়ে পিতা জাকিরকে হত্যা করেছে হত্যাকারীরা। এই ঘটনার প্রধান আসামি কবির হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

সোমবার রাতে র‌্যাব-১১ ও র‌্যাব-১৫’র যৌথ অভিযানে কক্সবাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

নারায়ণগঞ্জ আদমজীনগর র‌্যাব-১১’র মিডিয়া অফিসার মোঃ রিজওয়ান সাঈদ জিকু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, ২০২০ সালের ৫ মে নারায়ণগঞ্জের ফতুল্লা থানার বক্তাবলী এলাকার জাকির হোসেনের ছেলে অন্তু (২৬)কে বাড়ি থেকে ডেকে কবির হোসেন গরুর ফার্মে নিয়ে যায়। সেখানে দুধের সাথে বিষ মিশিয়ে অন্তুকে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের মা খোরসেদা বেগম বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১নং আসামি কবির হোসেন ১ মাস ১৩ দিন জেল খেটে জামিনে মুক্তি পান।

জামিনে বের হয়ে আসামিরা ক্ষিপ্ত হয়ে নানাভাবে হুমকি দেয় ওই পরিবারকে। এর জের ধরে ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর ফতুল্লার বক্তাবলি ফেরীঘাট থেকে বাদীর স্বামী জাকিরকে অপহরণ করে আসামি রশিদের অফিসে নিয়ে যায় এবং বাদীর কাছে মুক্তিপণ দাবি করেন।

মুক্তিপণ না দিলে বাদীর স্বামীকে মেরে ফেলার হুমকি প্রদান করেন।

পরে ১৯ অক্টোবর নারায়ণগঞ্জের বন্দর থানার বাগপাড়া ব্রীজের পাশে ব্রক্ষ্মপুত্র নদের কিনারে জাকির হোসেনের মৃত দেহ পাওয়া যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী খোরসেদা বেগম বাদী হয়ে বন্দর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা হওয়ার পর থেকেই হত্যাকারীরা কৌশলে আত্মগোপন করে বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়ায়।

র‌্যাব গোয়েন্দা নজরদারী ও তথ্যপ্রযুক্তির সহায়তায় সোমবার রাতে র‌্যাব-১৫’র সহায়তায় কক্সবাজার সুগন্ধা বীচ পয়েন্ট এলাকায় অভিযান চালায়। এ সময় কবির হোসেন (৩৮)কে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন। এ ঘটনায় জড়িত অন্যান্য পলাতক আসামিদের আইনের আওতায় আনার জন্য অভিযান চলমান রয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।