ঢাকা সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


বোরহানউদ্দিনে গরুসহ বাগানের সুপারি লুট" জমি দখল


১৫ অক্টোবর ২০২২ ০৮:২০

সংগৃহিত

বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের উদয়পুর গ্রামে মোজাম্মেলের ছেলে শাহিন (৩০), শামিম (২৭) ও সুমন (১৮) এর ৩ টি গরু ও বাগানের সুপারি প্রকাশ্য লুট করাসহ তাদের জমি দখল করেছে প্রতিপক্ষরা।

একই এলাকার তাদের প্রতিপক্ষ আপন সৎভাই মোতাহার (৬০), মোফাজ্জল হক (৫৫) ও আব্দুল অহিদের ছেলে মোস্তফা (৪৫), আব্দুল রাজ্জাকের ছেলে মিলন (৩৮), নিরব (২৮) সহ অজ্ঞাত প্রায় ১০ জনের বিরুদ্ধে গরু ও বাগানের সুপারি লুট করাসহ জমি দখলের অভিযোগ করেন ভুক্তভোগী শাহিন গংরা। শুক্রবার সকালে এ অভিযোগ করেন তারা। ভুক্তভোগী শাহিন লিখিত অভিযোগ করে বলেন, আমার বাবা ২০০০ সাল ও ২০০৮ সালে দুটি দলিলের মাধ্যমে ৩ একর ৪৬ শতাংশ জমি আমাদের নামে দিয়ে যায়। পরে আমার বাবা ২০১৬ আমাদের মৃত্যু বরন করেন। পরে আমাদের নামে ওই জমি দলিল দেওয়ায় বাবার মৃত্যুর পর থেকেই আমাদের উপর অমানুষিক নির্যাতনসহ বিভিন্ন মারধোর করত উল্লেখিত আপন সৎ ভাইয়েরা। আমাদেরকে বিভিন্ন মিথ্যা মামলা দেয় তারা। তারই ধারাবাহিকতায় গত বুধবার বিকালে পূর্বপরিকল্পিত ভাবে আমাদের উপর হামলা চালাতে আসে তারা। আত্মরক্ষার্থে আমাদের পাল্টা আক্রমনে তারা আহত হয়। পরে বোরহানউদ্দিন থানায় আমাদের বিরুদ্ধে একটি মামলা করে তারা। গত বৃহস্পতিবার সকালে আমাদেরকে মামলার ভয় দেখিয়ে আমাদেরকেসহ আমার মাকে হত্যা হুমকি দেয়। পরে প্রকাশ্য আমাদের ৩ গরুসহ বাগানের সুপারি লুট করে নিয়ে যায় তারা। এসময় ভাড়াকৃত লোকসহ আমাদের উল্লেখিত জমি দখল করে নেয় তার। বিষয়টি প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন ভুক্তভোগী শাহিনের পরিবার। অন্যদিকে অভিযুক্ত মোতাহার গংদের কাছে জানতে চাইলে তারা বলেন, আমার বাবা দ্বীতিয় বিয়ে করেন। সেখানে বাবার সম্পত্তি আমার সৎ ভাই শাহিন ও তার অন্য ভাইয়ের নামে দলিল দেন। আমরা বিষয়টি মানতে অনেক কষ্ট হচ্ছে। কিন্তু বুধবার আমাদের ছেলেকে মারধোর করেছে তারা। তাই সবাই ক্ষিপ্ত হয়েছে। তবে ৩ টি গরু ও সুপারী লুট করে নেওয়াসহ জমি দখলের বিষয়ে জানতে চাইলে কৌশল এরিয়ে যান তারা।
স্থানিয়রা জানান, শাহিন গংদের জনসংখ্যা কম ও টাকা পয়সা কম থাকায় তাদের উপর অমানুষিক নির্যাতন চালাচ্ছে সৎভাই মোতাহার গংরা। মোতাহার গংদের টাকা পয়সা ও ক্ষমতা থাকায় তাদের ভয়ে এলাকার লোক মুখ খুলছে না।
বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ মোঃ মনির হোসেন মিয়া জানান, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।