ঢাকা শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১


সাপের কামড়ে বউ-শাশুড়ির মৃত্যু


১৪ সেপ্টেম্বর ২০২২ ০২:৪৬

কুষ্টিয়ার খোকসায় সাপের কামড়ে নববধূ ও শাশুড়ির মৃত্যুর ঘটনা ঘটেছে। সোমবার রাতে ঘুমের মধ্যে সাপে কামড় দিলে ওঝা ও হাসপাতাল ঘুরে ঘুরে চিকিৎসা নিয়ে সকালে তাদের মৃত্যু হয়।

মৃত নববধূর নাম কামরুন্নাহার (১৭)। আর শাশুড়ির নাম জয়নব বেগম (৪৮)। তাদের বাড়ি জয়ন্তী হাজরা ইউনিয়নের মামুদানিপুর গ্রামে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাকিব খান টিপু জানান, সোমবার রাতে গ্রামের আব্দুস ছাত্তারের পরিবারের লোকেরা রাতের খাবার খেয়ে ঘুমাতে গেলে রাত ২টার সময় প্রথমে নববধূ কামরুন্নাহারকে এবং পরে শাশুড়ি জয়নব বেগমকে সাপ কামড় দেয়। তারা তাদের পরিবারকে জানালে রাতেই শুরু হয় গ্রামের ওঝাদের চিকিৎসা। এক পর্যায়ে সকাল সাড়ে ৬টার দিকে তাদের অবস্থার অবনতি হলে প্রথমে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে চিকিৎসার এক পর্যায়ে পরিস্থিতির উন্নতি না হওয়ায় তাদেরকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে সকাল ৯টার দিকে প্রথমে নববধূ ও পরে শাশুড়ি মারা যান।

হাসপাতালের চিকিৎসক সুতোপা রায় জানান, দু’জন হাসপাতালে আসার আগেই মারা গেছেন। সাপে কেটেছে কিনা সেটা নিশ্চিত করার কোনো পরীক্ষা নেই। তবে ধারণা করা হচ্ছে তাদেরকে সাপে কামড় দিয়েছিল।

খোকসা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান সোহেল বলেন, রোগীদের মুমূর্ষু অবস্থায় ভোরে হাসপাতালে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হয় তাদের সাপে কেটেছে। তবে বিষয়টি নিশ্চিত করা ও উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়।