ঢাকা সোমবার, ১৩ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


গফরগাঁও উপজেলা কৃষিকর্মকর্তার ব্যতিক্রমী উদ্যোগে উচ্ছাসিত কৃষকরা


৯ সেপ্টেম্বর ২০২২ ২২:৩৪

ময়মনসিংহের গফরগাঁও উপজেলা চলতি আমন মৌসুমে কৃষকরা যেন কোন ভাবেই ডিলার অথবা সার ব্যবসায়ীদের মাধ্যমে প্রতারীত না হয় সেই জন্যে প্রতিনিয়ত খোঁজ খবর নেওয়ার জন্য নির্দেশ প্রধান করেছেন উপজেলা কৃষিকর্মকর্তা এবং কৃষিবিদ নুরমোহাম্মদ।

তিনি ইতি মধ্যেই বাজার মনিটরিং এবং কৃষকদের খোঁজ খবর নেওয়ার জন্য ইউনিয়ন উপসহকারী কর্মকর্তাদের নির্দেশ প্রধান করেছেন।

এই বিষয়ে উপজেলা কৃষিকর্মকর্তা ও কৃষিবিদ নূরমোহাম্মদ এর সাথে কথা বললে তিনি বলেন, চলতি আমন মৌসুমে কৃষকরা যাতে ন্যায্য মূল্যে সার এবং কীটনাশক ক্রয় করতে পারে এবং কোন অবস্থাতেই যেন কৃষকরা সারের সংকটের মধ্যে না পড়ে আমাদের অফিস সেই ব্যাপারে সবসময় খোঁজ খবর নিচ্ছেন এবং কোন অবস্থাতেই যাতে করে এই উপজেলায় সারে কোন কৃওিম সংকট তৈরী করতে না পারে সেই ব্যাপারেও আমরা সজাগ রয়েছি।

সরকার অনুমোদিত ডিলার মা ট্রেড্রাসের সারের দোকানে গিয়ে দেখা যায় উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা বাবু বিজন কুমার দেবনাথ এবং উপসহকারী কৃষিকর্মকর্তা হুমায়ূন কবির ডিলারের দোকান মনিটরিং করছেন।

দোকানেই কথা হয় ডিলার এবং সার/কীটনাশক নিতে আসা কয়েকজন কৃষকদের সাথে।

এই বিষয়ে ডিলার আব্দুল হাকিম মাসুদ বলেন, আমার দোকানে সার এবং ক্রীটনাশকের চার্ড টানিয়ে রেখেছি। সরকারের নির্ধারিত রেইটেই আমরা বিক্রি করছি।

সার নিতে আসা কৃষক নাজিম উদ্দিন এবং বুলবুল মিয়া বলেন, গফরগাঁওয়ে সারের কোন সংকট নেই। সরকারের দেওয়া নির্ধারিত দামেই আমরা সার ক্রয় করতে পাচ্ছি।