ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


পল্লবীতে ৫ দিন ধরে সোহেল নামের যুবক নিখোঁজ


২৩ আগস্ট ২০২২ ০০:০৮

রাজধানীর পল্লবীতে ৫ দিন ধরে নিখোঁজ রয়েছে সোহেল নামের এক যুবক। নিখোঁজ ওই যুবকের পরিবারের দাবি, গত ১৮ই আগস্ট সকালে নিজ কর্মস্থল মিরপুর ১২ মোল্লা মার্কেট সংলগ্ন কোকাকোলার ডিসট্রিবিউটার ইউনাইটেড কর্পোরেশনের কার্যালয়ে গিয়ে আর বাসায় ফেরেনি সোহেল। এ ঘটনায় পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরিও করেছে তার পরিবার।

অপরদিকে কোকাকোলা ডিসট্রিবিউটার ইউনাইটেড কর্পোরেশনের মালিক মুতাসিম রহমান তামিম অভিযোগ, গত ১৮ আগস্ট দুপুরে অফিস থেকে ৬ লাখ টাকা নিয়ে গুলশান ১’র কোকাকোলা অফিসে জমা দিতে যায় সোহেল। এরপর থেকে তাকে পাওয়া যাচ্ছে না। এছাড়া অফিসের প্রায় ১২ লাখ টাকার হিসেবে গড়মিল রয়েছে। এর আগেও সোহলে ৫ লাখ টাকার হিসাব দিতে পারেনি। তখন তার পরিবার ৫ লাখ টাকা জরিমানা দিয়েছিল। এ বিষয়ে পল্লবী থানায় একটি মামলাও দায়ের করেছেন করেছেন ইউনাইটেড কর্পোরেশনের মুতাসিম রহমান তামিম। মামলায় ১৯ লাখ টাকা চুরির অভিযোগ আনা হয়।

তবে ৫ দিন থেকে নিখোঁজ থাকা সোহেলের মা নারগিস বেগম জানান, ‘গেল ঈদের আগে সোহেলের বিরুদ্ধে এভাবেই টাকা চুরির অভিযোগ এনে জোর করে আমাদের কাছে ৫ লাখ টাকা আদায় করেছিল ইউনাইটেড কর্পোরেশনের মালিক তামীম। তখন আমরা সোহেলকে চাকরী থেকে অব্যাহতি দিতে বললেও তিনি দেননি। তখন তিনি আমাদের জানান সোহেলকে চাকরী ছাড়াতে হলে ২৫ লাখ টাকা প্রদান করতে হলে। তামীম স্থানীয় সংসদ সদস্যের ভাগিনা। এজন্য তখন আমরা তার কথা মানতে বাধ্য হই।’

গত ১৭ তারিখ সে তামীমকে চাকরী ছেড়ে দেয়ার কথা বলায় তাকে গুম করা হয়েছে এমন অভিযোগ তার মা নারগীস বেগম বলেন, ‘এ বিষয়ে আমরা থানায় অভিযোগ দিতে গেলে আমাদের অভিযোগ নেয়া হয়নি। পরে আইজিপি ও ডিএমপি কমিশনার বরাবর আমরা লিখিত অভিযোগ দিয়েছি। আমার ছেলে যদি আসলেই চুরি করে থাকে তাহলে সেই টাকা আমরা ঘর-বাড়ি বিক্রি করে পরিশোধ করব। প্রয়োজনে তার বিরদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হোক। শাস্তি দেয়া হোক। কিন্তু আমার ছেলেকে আমি জিবিত চাই।’

এ বিষয়ে জানতে চাইলে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পারভেজ ইসলাম জানান, সোহেলের বিরুদ্ধে ১৯ লাখ টাকা চুরির অভিযোগ এনে মামলা দায়ের করেছে ইউনাইটেড কর্পোরেশন। এছাড়া সোহেলের পরিবারে পক্ষ্য থেকেও জিডি করা হয়েছে। তাকে উদ্ধারে পুলিশসহ বিভিন্ন সংস্থার অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।