ঢাকা রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


সাগরে ট্রলারডুবি: ২ দিনে সাতজনের মরদেহ উদ্ধার


২২ আগস্ট ২০২২ ০৭:৫০

কক্সবাজারের নাজিরারটেক পয়েন্টে সাগরে মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ আরও ৫ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে ৭ জনের মরদেহ উদ্ধার হলো। এখনো নিখোঁজ আছেন একজন।

কক্সবাজার সদর থানার পরিদর্শক (তদন্ত) সেলিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার সকালে কক্সবাজার শহর-সংলগ্ন বাঁকখালী নদীর মোহনার সাগরের বিভিন্ন এলাকা থেকে ভাসমান অবস্থায় স্থানীয় জেলেরা ৩ জেলের মরদেহ উদ্ধার করেন। ওই ৩ জন হলেন হোসেন আহমদ, আজিজুল হক ও মোহাম্মদ আবছার।

পরে বিকেলে নাজির হোসেন (২৮) ও নুরুল ইসলামের (৩৫) মরদেহ উদ্ধার করা হয়। এখনও নিখোঁজ আছেন একই গ্রামের খোরশেদ আলম বাবু (২৮)।

পরিদর্শক (তদন্ত) মো. সেলিম উদ্দিন জানান, মঙ্গলবার সদর উপজেলার খুরুশকূলের বাসিন্দা জাকির হোসাইনের মালিকাধীন একটি ট্রলার ১৯ জন জেলে নিয়ে গভীর সাগরে মাছ ধরতে যায়। ফেরার সময় শুক্রবার নাজিরারটেক পয়েন্টে সাগরে বৈরী আবহাওয়ায় ‘এফবি মায়ের দোয়া’ নামের ট্রলারটি ডুবে যায়।

খবর পেয়ে স্থানীয় কোস্টগার্ড সদস্য ও জেলেরা তাৎক্ষণিকভাবে ৮ জনকে জীবিত উদ্ধার করলেও ১১ জন নিখোঁজ ছিলেন। তাদের মধ্যে আরও ৩ জনকে জীবিত উদ্ধার করা হয় রাতে। নিখোঁজ বাকি ৮ জেলের মধ্যে শনিবার ২ জেলের মরদেহ উদ্ধার করা হয়। আজ উদ্ধার করা হলো ৫ জনের মরদেহ।