ঢাকা বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


কক্সবাজারে সময় টিভির সাংবাদিকের ওপর হামলা : বিভিন্ন মহলের নিন্দা


৭ সেপ্টেম্বর ২০২০ ১৭:১৭

সংগৃহিত

কক্সবাজারে সময় টিভির জেলা প্রতিনিধি এবং দৈনিক কক্সবাজার পত্রিকার নিজস্ব প্রতিবেদক সুজাউদ্দিন রুবেলের (৩৫) ওপর হামলার ঘটনা ঘটেছে। শনিবার মধ্যরাতে শহরের জেলা পরিষদসংলগ্ন সড়কে কয়েক যুবক তাঁকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায় বলে অভিযোগ করেছেন সুজাউদ্দিন। তবে এ হামলার ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

এদিকে সাংবাদিক সুজাউদ্দিন রুবেলের উপর হামলার ঘটনায় সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন মহল থেকে নিন্দা জানানো হয়েছে। দ্রুত আসামিদের গ্রেপ্তারের দাবিও উঠেছে।

সাংবাদিক সুজাউদ্দিন রুবেল বলেন, গতকাল দিবাগত রাত সোয়া ১২টার দিকে তিনি সার্কিট হাউস সড়কে অবস্থিত দৈনিক কক্সবাজার পত্রিকার কার্যালয়ে কাজ শেষ করে হেঁটে বাড়ি ফিরছিলেন। জেলা পরিষদ কার্যালয়ের প্রধান ফটকের সামনের সড়কে পৌঁছালে আগে থেকে অপেক্ষমাণ চার যুবক তাঁকে (সুজাউদ্দিন) পেছন থেকে জাপটে ধরে এবং গলা টিপে ধরেন। একপর্যায়ে সুজাউদ্দিন মাটিতে লুটিয়ে পড়লে তাঁরা পালিয়ে যান। পরে মোহাম্মদ ঈসমাইল নামের একজন পথচারী সুজাউদ্দিনকে উদ্ধার করে কক্সবাজার সদর মডেল থানায় নিয়ে যান। এরপর তাঁকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সুজাউদ্দিনের অভিযোগ, তাঁকে পরিকল্পিতভাবে হত্যার চেষ্টা করা হয়েছে। দুর্বৃত্তরা তাঁকে গলা টিপে ধরে রাস্তায় ফেলে রেখে শুধু দুটো মুঠোফোন নিয়ে গেছে। কিন্তু তাঁর পকেটে থাকা নগদ ২৪ হাজার টাকা, হাত ব্যাগের মালামাল ও হাতঘড়ি রেখে গেছে। এর আগেও তিনি টেকনাফে ইয়াবা ব্যবসায়ীদের হামলায় আহত হয়েছিলেন বলে জানিয়েছেন।

মোহাম্মদ ঈসমাইল নামের ওই পথচারী বলেন, ‘আমরা কয়েকজন জেলা পরিষদের পশ্চিম পাশে (প্রেসক্লাবের সামনে) দোকানে বসে চা খাচ্ছিলাম। ওই সময় চার যুবককে হঠাৎ পালিয়ে যেতে দেখা গেছে। এরপর দোকান থেকে বের হয়ে দেখি কিছু দূরে একজন মাটিতে পড়ে আছেন। পরে তাঁকে উদ্ধার করে থানায় নিয়ে যাই।’

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুম খান বলেন, সড়কে লাগানো ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ অনুসন্ধান করে হামলাকারীদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের বলেন, হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করা না হলে সাংবাদিক ইউনিয়ন কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

এদিকে নতুনসময়ের চট্রগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান কাজি রাসেল ঘটনার নিন্দা জানান। সাংবাদিক রুবেলের উপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান তিনি।