ঢাকা সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


ভূমি রক্ষা কমিটির সভাপতির বাড়িতে সন্ত্রাসীদের ব্রাশফায়ার, নারী নিহত


১৫ আগস্ট ২০২০ ১৮:২৫

সংগৃহীত

খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলাধীন বাবুছড়া গুচ্ছগ্রাম সোনামিয়া টিলার (৮১২ পরিবার) ভূমি রক্ষা কমিটির সভাপতি মোঃ আব্দুল মালেকের বাড়িতে ব্রাশ ফায়ার করেছে সন্ত্রাসীরা। এতে মোঃ আব্দুল মালেক অল্পতে প্রাণে বেঁচে গেলেও গুলিতে মারা গেছে তার সহধর্মিণী মোরশেদা বেগম (৪০)। আর ছেলে আব্দুল আহাদ (১৩) আহত হয়ে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

শুক্রবার (১৪ আগস্ট) দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। দীর্ঘদিন ধরে গুচ্ছগ্রামের ৮১২ পরিবারের ভূমি বিরোধ নিয়ে আন্দোলন করে আসছেন সোনা মিয়া টিলা ভূমি রক্ষা কমিটি। আর এ কমিটির সভাপতি হলেন আব্দুল মালেক।

জানা যায়, ১৪ আগস্ট রাত দেড়টার দিকে দীঘিনালা উপজেলার বাবুছড়া সোনা মিয়া টিলার ভূমি রক্ষা কমিটির সভাপতি মোঃ আব্দুল মালেকের বাড়ীতে ঘুমন্ত পরিবারের উপর সন্ত্রাসীরা এলোপাথাড়ি ২০/২৫ রাউন্ড গুলি করে পালিয়ে যায়। গুলি থেকে আব্দুল মালেক প্রাণে বেঁচে গেলেও তার স্ত্রী নিহত হয় এবং আহত হয় তার ছেলে।

এদিকে ঘটনাস্থল থেকে আব্দুল মালেকের স্ত্রী নিহত মোরশেদা বেগমের লাশ উদ্ধার করেছে দীঘিনালা থানা পুলিশ। এ ঘটনায় পার্বত্য চট্রগ্রাম নাগরিক পরিষদ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দ্রুত সন্ত্রাসীদের গ্রেফতার এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানোসহ কঠোর আন্দোলনের হুমকি দেওয়া হয়েছে।