ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


বিদ্যালয় এর খেলার মাঠে তালা দেয়ায় স্থানীয় শিশু-কিশোর এবং যুব সমাজের শারীরিক ব্যায়ামে বাধা


৫ জুলাই ২০২০ ০৭:২৯

ছবি সংগৃহীত

নাটোরের বড়াইগ্রাম উপজেলার অন্তর্গত গোপালপুর ইউনিয়নের বিভিন্ন মাঠে গিয়ে যুব এবং তরুন সমাজকে ফুটবল খেলায় উদ্বুদ্ধ করতে উপজেলা চেয়ারম্যান ডাক্তার সিদ্দিকুর রহমান পাটোয়ারী নিজ হাতে ফুটবল বিতরণ করেন। এ সময় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বার বার নির্বাচিত সাবেক ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান এবং ইউনিয়ন যুবলীগ সভাপতি আনোয়ার হোসেন, যুবলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় জনবান্ধব নেতা উপজেলা চেয়ারম্যান ডা: সিদ্দিকুর রহমান পাটোয়ারী সাহেব বলেন, বর্তমান সমাজ ব্যাবস্থা ডিজিটাল সমাজ ব্যাবস্থা। দেশ পুরোপুরি ডিজিটালাইডস হওয়ার কারণে স্মাটফোন এবং ইন্টারনেট সহজ লভ্য হয়েছে। বর্তমান যুবসমাজ এমনকি শিশু কিশোরদের ভিতরে ও অনেক সময় ইন্টারনেট আসক্তি চলে আসছে । এই ইন্টারনেট আসক্তি এবং নেশা থেকে যুবসমাজকে রক্ষা করতে খেলাধুলা র কোন বিকল্প নেই। যুবসমাজ এবং শিশু কিশোর দের অবসর সময়ে খেলার মাঠে ধরে রাখতে আমরা বিগত পাঁচ সাত বছর যাবত বিভিন্ন মাঠে গিয়ে খুদে ফুটবলারদের মাঝে ফুটবল বিতরণ কার্যক্রম চালিয়ে আসছি। আমরা চাই শিশু-কিশোর এবং যুব সমাজ অবসর সময় খেলার মাঠেই খেলাকে কেন্দ্র করে, এই সময়টা বিনোদন উপভোগ করুক।

এ সময় ইউনিয়নের গড়মাটি (সরকরী প্রাথমিক বিদ্যালয় ),নওগ্রায়(সরকারী প্রাথমিক বিদ্যালয়),গোপালপুর( উচ্চ বিদ্যালয়), রাজাপুর (উচ্চ বিদ্যালয়),কচুয়া(উচ্চ বিদ্যালয়), মৃধা কচুয়া (উচ্চ বিদ্যালয়), সহ বেশকিছু স্কুল এবং কলেজ মাঠে গিয়ে নিজের হাতে সরাসরি খুদে খেলোয়াড়দের মাঝে ফুটবল বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান ডঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

এ সময় হৃদয় বিদায়ক ঘটনার সাক্ষী হয়ে যান উপজেলা চেয়ারম্যান ডঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী। কচুয়া উচ্চ বিদ্যালয় গিয়ে লক্ষ করা যায় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াজ করনি এবং উচ্চ বিদ্যালয়ের সভাপতি আব্দুল খালেক বিদ্যালয়টির খেলার মাঠ দীর্ঘদিন যাবৎ তালাবদ্ধ অবস্থায় রেখে দিয়েছেন। অত্র এলাকার শিশু-কিশোর এবং যুব সমাজ ওই মাঠে খেলতে পারছেন না। স্থানীয় মেম্বার এর কাছে জানতে চাওয়া হলে মেম্বার বলেন, আমি শত চেষ্টা করেও মাঠের গেট খুলতে পারিনি।এব্যাপারে বিদ্যালয়টির প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা হলে উনি বলেন, আমি ব্যবস্থা গ্রহণ করছি। কিন্তু বিদ্যালয়টির স্থানীয় শিশু-কিশোর এবং যুব সমাজ খেলার সময় মাঠের মুল গেট তালাবদ্ধ অবস্থায় পেয়ে যেন নিজেদেরকে তালাবদ্ধ এক খাঁচায় বন্দীর মতো ভাবছেন। তাদের আকুতি মিনতি এবং মাঠটির প্রতি ভালোবাসা দেখে সত্যিই বিস্মিত হতে হয়। উপজেলা চেয়ারম্যান ডঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করে নির্দেশ দিয়ে আসেন বিদ্যালয়টির খেলার মাঠ যেন খেলার সময় টা শিশু-কিশোর এবং যুব সমাজের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।