ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


সিংড়ার সুকাশে হচ্ছে দ্বিতলা বিশিষ্ঠ পরিবার পরিকল্পনা স্বাস্থ্য কেন্দ্র


২ জুলাই ২০২০ ২০:২২

ছবি সংগৃহীত

নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের বামিহালে প্রায় ১ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে দ্বিতলা বিশিষ্ট পরিবার পরিকল্পনা স্বাহ্য কেন্দ্র। কাজটি গত মে মাসে শুরু হয়েছে যা সেপ্টেম্বর শেষ হবে বলে আশা করা যাচ্ছে।

সুকাশ ইউনিয়নের পরিবার পরিকল্পনা স্বাস্থ্য কেন্দ্রের এই ভবনটি অনেক দিন যাবত জরাজীর্ণ অবস্থায় ছিল। যার কারণে সু্কাশ ইউনিয়নের ৫২ টি গ্রামের মানুষ ছিল প্রায় অনেকটায় সেবা বঞ্চিত। ভবনটি পরিত্যক্ত ঘোষণার পর থেকে সেখানে নিয়মিত কোন ডাক্তার ছিল না। যার কারণে সুকাশ ইউনিয়নবাসী স্বাহ্যসেবা নিয়ে ছিল অনেকটায় অসহায়। কেবলমাত্র প্রায় ২০ কিঃমিঃ দূরে সিংড়া উপজেলা হসপিটালে গেলেই মিলিত চিকিৎসা সেবা৷

এলাকার জনগণের কাছে জানতে চাইলে তাঁরা নতুন সময় কে জানান,

স্বাস্থ্য কেন্দ্রের ভবনটির কাজ শুরু হওয়ায় তাঁরা অনেক আনন্দিত। তাঁরা এখন নিয়মিত স্বাহ্যসেবা পাবে,এবং ইউনিয়নেই চিকিৎসা নিতে পারবে। এজন্য তাঁরা আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সুকাশ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক হালিম মোহাম্মাদ হাসমতের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,

সুকাশ ইউনিয়ের এই স্বাহ্য কেন্দ্র নতুন ভবন ছিল মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নির্বাচনী প্রতিশ্রুতি যা পুরণ করবার জন্য তিনি কৃতজ্ঞ। এলাকার জনগণ এই কাজের জন্য প্রতিমন্ত্রীর জন্য দোয়া করেছেন বলে তিনি উল্লেখ করেন।