ঢাকা বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১


সাতক্ষীরার শ্যামনগরে টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে সৃষ্টি হিউম্যান সোসাইটি'র মানববন্ধন


২৩ জুন ২০২০ ০২:০২

ছবি সংগৃহীত

ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরায় "ত্রাণ নয় টেকসই বেড়িবাঁধ চাই" এই দাবিতে শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া খেয়াঘাট চত্তরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি।

রবিবার দুপুরে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি'র শ্যামনগর উপজেলার কমিটির সদস্যরা এই মানববন্ধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন সংস্থার সাতক্ষীরা জেলা শাখার সমন্বয়কারী মোঃ মিজানুর রহমান( মিজান), শ্যামনগর উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব ডাঃ মোঃ দবির উদ্দিন, সহ-সভাপতি সায়েফ হোসেন( বাণী), সাধারণ সম্পাদক রভিনুর জামান ( সোহাগ), সদস্য বাবলুর রহমান, বুড়িগোয়ালিনী ইউনিয়নের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান সহ ইউনিয়নের অন্যান্য সদস্যবৃন্দ। এ ছাড়াও উপস্থিত ছিলেন তৌফিক,সুজন, হাফিযুর,ইমরান, শাহিন, রহিম, আবু মুসা সহ উক্ত এলাকার সাধারণ জনগন।

এ সময় সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি'র শ্যামনগর উপজেলা শাখার সভাপতি দবির উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এ অঞ্চলের মানুষের একটাই দাবি টেকসই বেড়িবাঁধ। এছাড়াও সংস্থার সাতক্ষীরা জেলা সমন্বয়কারী মিজানুর রহমান তার বক্তব্যে বলেন, আইলা, আম্ফান প্রতিটি দূর্যোগে গাবুরা বাসি প্লাবিত হয়েছে। প্রতিটি দুর্যোগে সৃষ্টির সদস্যরা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বাঁধ নির্মাণে কাজ করেছে, আবার সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি'র মাধ্যমে ত্রান দিয়েও এই অঞ্চলের মানুষদের সাহায্য করেছে । কিন্তু এভাবে আর কত দিন? আমরা চাই এই সমস্যার স্থায়ী সমাধান। এখনো বাড়ি ঘর ছেড়ে ওয়াপদার বাঁধের উপর মানবেতর জীবন যাপন করছে অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে অনতিবিলম্বে প্রধানমন্ত্রীর সহযোগীতা কামনা করেন এবং ১০০ ফুট তলদেশের টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবি জানান।