ঢাকা শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


গাজীপুরে মন্ত্রীর গানম্যানের গুলিতে যুবক নিহত


১৭ এপ্রিল ২০২০ ১৯:৩৮

গাজীপুরের কালিয়াকৈর কুতুবদিয়া এলাকায় বৃহস্পতিবার রাতে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী ও গাজীপুর ১ আসনের সংসদ সদস্য আ ক ম মোজাম্মেল হকের গানম্যানের গুলিতে এক যুবকের মৃত্যু হয়েছে। এসময় অপর একজন আহত হয়েছেন।

মন্ত্রীর গানম্যান কিশোর কুমার (৩৫) কালিয়াকৈর উপজেলার কুতুবদিয়া গ্রামের নারায়ন কুমারের ছেলে। কিশোর ও হতাহতরা পরস্পরের বন্ধু বলে জানা গেছে।

নিহতের নাম শহীদ (৩০)। তিনি কালিয়াকৈর থানার সীমান্তবর্তী টাঙ্গাইলের মির্জাপুর এলাকার আজগানা গ্রামের সবুর উদ্দিনের ছেলে। গুলিবিদ্ধ হলেন একই এলাকার আবুল মাজেদের ছেলে মো. মঈন উদ্দিন (৩২)।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন মজুমদার সাংবাদিকদের জানান, মন্ত্রীর গানম্যান কিশোর ও হতাহতরা পরস্পর বন্ধু। প্রায়ই তারা একসঙ্গে আড্ডা দিতেন এবং নেশা করে বেড়াতেন। বৃস্পতিবার দিবাগত রাত পৌনে ১০টার দিকে কুতুবদিয়া এলাকার লায়ন হাবিবের একটি পতিত জমিতে তারা বসে আড্ডা দেন এবং নেশা করেন।

পুলিশ ধারণা করছে, পূর্ব পরিকল্পিতভাবে অথবা নেশাগ্রস্ত হয়ে বা কোনো বিষয় নিয়ে ঝগড়ার জের ধরে কিশোরের কাছে থাকা পিস্তল দিয়ে শহীদ ও মঈনকে গুলি করে। এতে শহীদের বুকের ডান পাশে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান এবং মঈনের পেটের এক পাশে গুলিবিদ্ধ হয়। গুলির শব্দ পেয়ে এলাকাবাসী এগিয়ে এলে কিশোর দৌড়ে পালিয়ে যান। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ আহত মঈনকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এছাড়া নিহত শহীদের লাশ উদ্ধার করে কালিয়াকৈর থানায় নিয়ে রাখা হয়।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন মজুমদার জানান, মন্ত্রীর গানম্যান কিশোর পলাতক। তাকে গ্রেপ্তার করতে অভিযান চলতে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নেশাগ্রস্থ্য হয়ে বা পূর্ব পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।