ঢাকা মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


বকেয়ার দাবিতে ‘লকডাউন’ ভেঙে রাস্তায় পোশাক শ্রমিকরা


১৬ এপ্রিল ২০২০ ১৮:৪৯

করোনা ভাইরাসের ঝুঁকি মাথায় নিয়ে তিন মাসের বকেয়া বেতনের দাবিতে রাস্তায় নেমেছেন পোশাক শ্রমিকার। সরকার ঘোষিত ‘লকডাউন’ ভেঙে শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে রাজধানীর উত্তরার কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা সড়কে বিক্ষোভ করছেন। এতে জরুরি সেবাদানকারী যানবাহন আটকা পড়েছে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল ৯টা থেকে বিভিন্ন কারখানা সামনে বিক্ষোভ শেষে রাস্তা অবরোধ করেন শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শ্রমিকদের অভিযোগ, কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের তিন মাসের বকেয়া বেতন না দিয়েই গার্মেন্টস বন্ধ ঘোষণা করেন। সকালে খবর পেয়ে ওই কারখানার শ্রমিকরা প্রধান ফটকে এসে বিক্ষোভ শুরু করে। প্রায় দুই ঘণ্টা বিক্ষোভের পর পুলিশ কারখানার সামনে থেকে শ্রমিকদের সরিয়ে দিলে তারা রাস্তায় নেমে আসেন। কিন্তু মালিকপক্ষের কোনো সাড়া না পাওয়ায় এখনো রাস্তাতেই আন্দোলন করছেন বিক্ষুব্ধরা।

এ বিষয়ে উত্তরা জোনের সহকারী উপ-কমিশনার (এসি) শচীন মল্লিক জানান, উত্তরা দক্ষিণখান এলাকায় কয়েকটি গার্মেন্টসের শ্রমিকেরা বেতন-ভাতার দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।