ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


টেকনাফে ইয়াবা-পিস্তলসহ ছাত্রলীগ নেতা আটক


৬ ডিসেম্বর ২০১৯ ০৭:৪৯

কক্সবাজারের টেকনাফে অবৈধ অস্ত্র এবং ৬০ হাজার পিস ইয়াবাসহ আবদুল মোতালেব ফরহাদ (২৫) নামে এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মোতালেব ফরহাদ পশ্চিম লেদা এলাকার মৃত আমীর হোসেনের ছেলে। তিনি হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

বুধবার রাত সাড়ে ৭টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা স্টেশনের ‘লেদা স্পোর্টিং ক্লাব’ থেকে তাকে আটক করা হয়। ওই সময় তার কাছে ১টি চায়নিজ ৯ এমএম পিস্তল, ৩টি কার্তুজ ও ৬০ হাজার পিস ইয়াবা পাওয়া গেছে।

আটক আবদুল মোতালেব ফরহাদ চলতি বছরের ৩১ অক্টোবর হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব প্রাপ্ত হন।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় টেকনাফ ২ ব্যাটালিয়ন সদর দফতরে অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান প্রেস ব্রিফিংয়ে জানান, বড় একটি ইয়াবা চালান মজুদ রাখার গোপন সংবাদে লেদা স্পোর্টিং ক্লাবে অভিযান চালায় বিওপির একটি বিশেষ টহলদল। এ সময় ক্লাবের প্রবেশদ্বারে ফরহাদের কোমরে তল্লাশি করে একটি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড তাজা কার্তুজ ও ১ টি ম্যাগাজিন উদ্ধার করা হয়।

এছাড়া ক্লাবের ভিতরে রক্ষিত কার্টুনের স্তূপের মধ্যে পলিথিন মোড়ানো ৮টি ইয়াবা সদৃশ প্যাকেট জব্দ করে। পরে প্যাকেটগুলো খুলে গণনা করে ৬টি প্যাকেটে ৬০ হাজার পিস ইয়াবা ও অপর দুটি প্যাকেটে মুগডাল পাওয়া যায়।

বিক্রয়ের উদ্দেশ্যে অধিক মুনাফা অর্জনের জন্য ইয়াবার পরিবর্তে ডাল প্যাকেট জাত করা হয়েছে বলেও জানান লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

নতুনসময়/আইকে