ঢাকা বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


রাঙ্গামাটিতে গোলাগুলি ও গ্রেনেড হামলা


৩ নভেম্বর ২০১৯ ০৩:১৭

রাঙ্গামাটির বরকলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আঞ্চলিক দু’দলের মধ্যে গোলাগুলি ও গ্রেনেড হামলার মত ঘটনা ঘটেছে। শুক্রবার (১ নভেম্বর) রাতে বরকল উপজেলার সুবলং বাজার এলাকায় সন্তু লারমার অধীন জেএসএস এবং এমএন লারমা দলের জেএসএস সংস্কারের মধ্যে এ গোলাগুলি ও গ্রেনেড হামলা ঘটে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাত ৮টার দিকে বরকল উপজেলার সুবলং বাজার এলাকা দখলকে কেন্দ্র করে আঞ্চলিক দুই দলের সমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। সশস্ত্র কর্মীরা বাজার এলাকায় চাঁদা আদায়ের লক্ষ্যে ও এলাকা নিয়ন্ত্রণ নিতে উভয়ে গোলাগুলিতে লিপ্ত হয়। এসময় একটি হ্যান্ড গ্রেনেডও ছোঁড়া হয়।


তবে গ্রেনেডটি বিস্ফোরিত না হওয়ায় বড় ধরনের কোন ক্ষতি হয়নি এবং যুদ্ধেও হতাহতের কোন খবর পাওয়া যায়নি। এ ঘটনার পর সুবলং বাজার ও তার আশপাশ এলাকার মানুষ আতঙ্কিত রয়েছে। যে কোন মুহূর্তে বড় ধরনের ঘটনা ঘটবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ঘটনার পরপরই আইন শৃঙ্খলা বাহিনী ওই এলাকা ঘিরে রেখেছে। বর্তমানে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। রাঙ্গামাটি অতিরিক্তি পুলিশ সুপার ছুফি উল্লাহ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও সেনাবাহিনী এলাকায় নিরাপত্তা জোরদার করেছে।

নতুনসময়/আইকে